ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১,   মাঘ ১৫ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩২, ৫ ডিসেম্বর ২০২০

নির্বাচনের প্রতি জনগণের অনীহা সৃষ্টি হয়েছে: জি এম কাদের

ফাইল ছবি

ফাইল ছবি

রাজনীতি সম্পর্কে জনগণের উদাসীনতার কারণে নির্বাচনে ভোটারদের উপস্থিতি দিন দিন কমে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।  তিনি বলেন, নির্বাচনের প্রতি দেশের মানুষের অনীহা সৃষ্টি হয়েছে। দিনে দিনে ভোটারের সংখ্যা কমেছে। মানুষের আগ্রহ কমেছে রাজনীতির প্রতি।

আজ (শনিবার) রাজধানীর বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টি খুলনা বিভাগ আয়োজিত তৃণমূলে নেতৃত্ব নির্বাচন বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে জিএম কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে রাজনীতির পরিবেশ না পেয়ে অনেকেই রাজনীতি থেকে ছিটকে পড়ছে। নেতৃত্ব নির্বাচনে প্রজাতন্ত্রের মালিক জনগণের অংশগ্রহণ নিশ্চিত হচ্ছে না।

জাতীয় পার্টি প্রধান জানান, তাদের দল জনগণকে নির্বাচনে আগ্রহী করতে এবং রাজনীতিতে প্রাণচাঞ্চল্যতা ফিরিয়ে আনতে ইতিবাচক রাজনীতি করতে চায়।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টির রাজনীতি হচ্ছে দেশের মানুষকে নির্বাচনমুখী করা। আমরা রাজনীতিতে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনতে চাই। রাজনীতির প্রতি মানুষের আকর্ষণ সৃষ্টি করতে চাই। আমরা এমন পরিবেশ নিশ্চিত করতে চাই যাতে সাধারণ মানুষের আশা ও আকাঙ্ক্ষাগুলো প্রতিফলিত হয়।

আমরা মানুষের আস্থা অর্জন করে দেশ ও জনগণের সেবা করতে চাই, বলেন তিনি।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, রাজনীতিতে প্রাণচাঞ্চল্য এবং নির্বাচনে উৎসবমুখর পরিবেশ না থাকায় অনেকেই রাজনীতি থেকে ছিটকে পড়ছে। এটা গণতন্ত্রের জন্য কখনোই শুভ হতে পারে না। এভাবে চলতে থাকলে অনেক দলই সাইনবোর্ড এবং নাম সর্বস্ব দলে পরিণত হবে।

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়