ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৫ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৭, ২৯ জুন ২০২০

লঞ্চডুবি: মৃতদের পরিবারকে দেয়া হচ্ছে দেড় লাখ টাকা

ফাইল ছবি

ফাইল ছবি

দুর্ঘটনাকবলিত মর্নিং বার্ড লঞ্চের নিহতদের পরিবারকে দেড় লাখ টাকা করে দেয়া হবে। এছাড়া নিহতদের তাৎক্ষণিকভাবে দাফন ও সৎকারে জন্য ১০ হজার টাকা করে দেয়া হচ্ছে।

সোমবার বিকেলে দুর্ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের কাছে এ তথ্য জানান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এ সময় নৌপ্রতিমন্ত্রী বলেন, আমরা নৌ বহিনী, কোস্ট গার্ডসহ সবার সঙ্গে কথা বলেছি। এটি একটি ছোট লঞ্চ। তাদের কাছে যেসব উদ্ধার উপকরণ আছে তা দিয়েই ম্যানুয়াল পদ্ধতিতে লঞ্চটি তোলা সম্ভব।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় গত কয়েক বছরে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নৌ দুর্ঘটনা শূন্যের কোঠায় নেমে এসেছে। কিন্তু করোনকালীন সময়ে পরিকল্পিতভাবে এই দুর্ঘটনাটি ঘটানো হয়েছে।

নৌপ্রতিমন্ত্রী বলেন বলেন, এই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ দিনের ভেতর তারা রিপোর্ট দেবেন। পরে সেই অনুযাযী ব্যবস্থা নেয়া হবে। লঞ্চ পরিচালনার ক্ষেত্রে যদি এর মালিকদের কোনো গাফিলতি পাওয়া যায় তবে মালিকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। 

এর আগে সোমবার সকাল পৌনে ৮টায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে মুন্সিগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে মর্নিং বার্ড লঞ্চটি। সদরঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দিলে সেটি ডুবে যায়।

এ লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্ট গার্ড। নিখোঁজদের উদ্ধারে এখনো অভিযান চলছে।

আইনিউজ/এসবি

Green Tea
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়