ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০২, ১৯ অক্টোবর ২০২০

শিক্ষক-শিক্ষার্থীদের পরামর্শের ভিত্তিতে শাবিপ্রবিতে পরীক্ষা

ফাইল ফটো

ফাইল ফটো

ডিসেম্বরের ১৫ তারিখের মধ্যে ফাইনাল পরীক্ষা ব্যতীত অন্যসব পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল রবিবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ১৬১তম একাডেমিক কাউন্সিল মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে কোন শিক্ষার্থী যাতে বঞ্চিত না হয়, সেলক্ষ্য স্ব-স্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা নিজেদের মধ্যে পরামর্শের ভিত্তিতে এসকল পরীক্ষা আয়োজন  করতে পারবেন বলে আইনিউজকে নিশ্চিত করেন, একাধিক একাডেমিক কাউন্সিল সদস্যরা।

তারা বলেন, ফাইনাল পরীক্ষার ৬০ নম্বর ব্যতীত বাকি ৪০ নম্বরের পরীক্ষা শিক্ষক-শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনার ভিত্তিতে নিতে পারবেন। তবে কোন শিক্ষার্থী যেন বঞ্চিত না সেদিকে লক্ষ্য রেখে এসকল পরীক্ষা নিতে বলা হয়েছে। করোনা পরিস্থিতে শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে বিঘ্নিত না হয় সেজন্য এসকল সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আর ফাইনাল পরীক্ষার ব্যাপারে বলেন, দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়েও পরীক্ষা নেওয়ার উপর একটা সফটওয়্যার তৈরীর কাজ চলছে। সেটা তৈরী হলে পরীক্ষা-নিরীক্ষা করে কার্যকর প্রমাণিত হলে তারপর সিদ্ধান্ত নেওয়া হবে, ঐ সফটওয়্যারের মাধ্যমে পরীক্ষা নেওয়া হবে কিনা। তবে এ বিষয়ে এখনো কোন চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

জিএম ইমরান হোসেন/ শাবিপ্রবি প্রতিনিধি/ আইনিউজ

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়