ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৭, ১৫ আগস্ট ২০২১
আপডেট: ১৯:৪৪, ১৫ আগস্ট ২০২১

এ লেভেল পরীক্ষায় ৫ বিষয়ে স্টার মার্কস পেয়ে রাইয়ানের কৃতিত্ব

ইন্টারন্যাশনাল এ লেভেল পরীক্ষায় আব্দুল্লাহ আল রাইয়ান ৫ বিষয়ে স্টার মার্কস পেয়ে অসমান্য কৃতিত্বের সঙ্গে এ লেভেল পরীক্ষায় উক্তীর্ণ হয়েছে। সিলেটের ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ থেকে সে এ কৃতিত্বপূর্ণ ফলাফল করে। গত ১০ আগস্ট এই পরীক্ষার ফলাফল প্রকাশ করে ব্রিটিশ কাউন্সিল।

আব্দুল্লাহ আল রাইয়ান সিলেট শহরের বাগবাড়ী এলাকার, বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক পরিচালক ফজলুর রহমান ও নাসরিন আরা বেগমের কনিষ্ঠ সন্তান। তার গ্রামের বাড়ি জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামে। সে ফিজিক্স, ক্যামেস্ট্রি, ম্যাথমেথিকস, একাউন্টিং ও বিজনেস বিষয়ে স্টার মার্কস পেয়েছে।

এর আগে এ লেভেলের ১ম পার্টে (এএস) ৪ টি ইউনিটে শতভাগ মার্কস পেয়ে  সে উক্তীর্ণ হয়। ২০১৮-১৯ সালে রাইয়ান ও লেভেল পরীক্ষায়ও ১১ টি বিষয়ে  রেকর্ডসংখ্যক মার্কস পেয়ে উক্তীর্ণ হয়। দুই ভাই এক বোনের মধ্যে সবার ছোট রাইয়ান ২০০২ সালের ২৫ নভেম্বর সিলেটে জন্মগ্রহন করে। সে তার এ কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য নার্সারি থেকে এ লেভেল পর্যন্ত তার সকল শিক্ষক, শিক্ষিকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

প্রতিষ্ঠানের নিবিড় তদারকি ও তার মা-বাবার উৎসাহ, অনুপ্রেরণা তার এ সফলতায় ভূমিকা রেখেছে বলে সে এক প্রতিক্রিয়ায় জানায়। 

রাইয়ান ভবিষ্যতে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে উচ্চতর পড়াশুনা করে এই সেক্টরের বিকাশে উল্লেখযোগ্য অবদান রাখতে চায়। সে সকলের দোয়া প্রার্থী।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়