ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ২২:৩২, ৫ অক্টোবর ২০২১
আপডেট: ০৯:৩০, ৬ অক্টোবর ২০২১

সিলেটবাসীর সেবায় ভারত সরকারের অ্যাম্বুলেন্স উপহার

অ্যাম্বুলেন্স হস্তান্তর করছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

অ্যাম্বুলেন্স হস্তান্তর করছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

সিলেটবাসীর সেবায় দুটি লাইফ সাপোর্টযুক্ত অ্যাম্বুলেন্স উপহার হিসেবে দিয়েছে ভারত সরকার। যার মধ্যে একটি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপরটি খাদিমপাড়া ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।  

মঙ্গলবার (৫ অক্টোবর) সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে ভারত সরকার ও জনগণের পক্ষ থেকে দুটি অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন উপস্থিত ছিলেন। 

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, একবারে নতুন, অত্যাধুনিক ও জীবনরক্ষাকারী জটিল যন্ত্রপাতি সমৃদ্ধ অ্যাম্বুলন্সেগুলো রোগী পরিবহনকালে মানসম্মত জরুরি সেবা ও ট্রমা লাইফ সাপোর্ট প্রদানের ক্ষেত্রে প্যারামেডিক্স এবং দ্রুত সাড়াদানকারীরা ব্যবহার করতে পারবেন।

হাইকমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা মোকাবিলায় ভারত বাংলাদেশকে পিপিই, চিকিৎসা সরঞ্জাম, টেস্টিং কিট, ভ্যাকসিন প্রদান করা ছাড়াও সক্ষমতা বৃদ্ধি ও অভিজ্ঞতা বিনিময় র্কমশালার মাধ্যমে বিভিন্ন উপায়ে সহায়তা করছে। এ বছরের শুরুর দিকে কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময় ভারতের প্রয়োজনে বাংলাদেশও পাশে দাঁড়িয়েছিল।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকালে বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেয়ার প্রতিশ্রুতি প্রতিশ্রুতি দিয়েছিলেন। এরই অংশ হিসেবে সিলেটে দুইটি অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে।

আইনিউজ/এসডিপি 

আইনিউজ ভিডিও 

নৌকা থেকে যে পড়ে যায় সে আর নৌকায় উঠতে পারে না : শ্রীমঙ্গলে নানক

নৌকার প্রার্থী কেন্দ্র দখলের পায়তারা করছেন, আশঙ্কা শ্রীমঙ্গলের স্বতন্ত্র প্রার্থীদের

কারচুপি নয়, নৌকা মার্কাকে বিজয়ী করতে কেন্দ্রে গিয়ে ভোট দিতে বললেন ভানু লাল রায়

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়