ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

রাকিবুল ইসলাম রিয়াদ

প্রকাশিত: ২২:৪৩, ২১ জুন ২০২২
আপডেট: ২২:৪৪, ২১ জুন ২০২২

ছয় অনুষদে জবি নীলদলের আহ্বায়ক কমিটি গঠন

বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ-এ বিশ্বাসী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রগতিশীল শিক্ষকবৃন্দের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল ২০২২ কর্তৃক বিশ্ববিদ্যালয়ের ৬ টি অনুষদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২১ জুন) নীলদলের নির্বাহী কমিটির সভায় উপস্থিত সদস্যদের সম্মতিতে নীলদলের সভাপতি অধ্যাপক ড. পরিমল বালা ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এর স্বাক্ষরে অনুষদ কমিটিগুলো অনুমোদিত হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল ২০২২ এর দপ্তর সম্পাদক কাজী ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নীলদল কর্তৃক নবগঠিত অনুষদ কমিটিগুলোর প্রতিটিতে একজনকে আহ্বায়ক ও একজনকে সদস্য সচিব করে মোট ৩৮ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অনুষদ কমিটি প্রয়োজনে কেন্দ্রীয় কমিটির অনুমোদনক্রমে নতুন সদস্য কো-অপ্ট করতে পারবেন।

কমিটিতে কলা অনুষদের আহবায়ক হয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো মমিন উদ্দীন, সদস্য সচিব ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো আব্দুস সামাদ এবং সদস্য হয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক এ. জি. এম. সাদিদ জাহান, সংগীত বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহমুদুল হাসান, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আতিয়ার রহমান, সংগীত বিভাগের সহকারী অধ্যাপক আশা সরকার ও আইইআর এর প্রভাষক সানজিদা তান্নী।

বিজনেস স্টাডিস অনুষদের আহবায়ক মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো আব্দুল্লাহ মাহফুজ, সদস্য সচিব ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক শেখ আলমগীর হোসেন। সদস্য হিসেবে রয়েছেন ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক রওশনারা ইসলাম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক ড. সজল কুমার দে, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক সাবরিন সুলতানা, ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক আয়েশা আক্তার, ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক সোনিয়া মুনমুন, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মো. ফারিজুল ইসলাম।

বিজ্ঞান অনুষদের আহবায়ক পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সদস্য সচিব পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. সানোয়ার হোসেন। সদস্য হিসেবে রয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুরঞ্জন কুমার দাস, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য, রসায়ন বিভাগের অধ্যাপক ড. শামছুন নাহার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মনোয়ারুল ইসলাম ও পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক শাহানাজ পারভীন।

সামাজিক বিজ্ঞান অনুষদের আহবায়ক সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আয়েশা সিদ্দিকী ও সদস্য সচিব সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মো জাফর ইকবাল। সদস্য হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আজমীর সুলতানা, অর্থনীতি বিভাগ সহকারী অধ্যাপক মো. জিল্লুর রহমান ও লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শাহ মো. আজিমুল এহসান।

এছাড়াও আইন অনুষদের আহবায়ক ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক খ্রিষ্টীন রিচার্ডসন, সদস্য সচিব আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শহিদুল ইসলাম এবং সদস্য হয়েছেন আইন বিভাগের মো. মেফতাহুল হাসান।

লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদের আহবায়ক অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আরিফউল ইসলাম, সদস্য সচিব প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো রফিকুল ইসলাম। জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জাহিদ হাসান, প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. অনির্বাণ সরকার, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিগার সুলতানা, ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সায়েদুর রহমান, ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক নিউটন হাওলাদার, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. আসাদুজ্জামান এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড সদস্য বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক আল-হাকিম কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন।

আহবায়ক কমিটি ঘোষণার বিষয়ে নীলদলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, সংগঠনকে গতিশীল এ শক্তিশালী করতে আমরা ফ্যাকাল্টি কমিটি গঠন করেছি। পরবর্তীতে অন্যান্য কার্যক্রম পরিচালনা করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল মনে করে, নবগঠিত নীলদলের অনুষদ কমিটির সদস্যদের সহায়তায় নীলদল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতসহ বঙ্গবন্ধুর সোনার বাংলা ও বঙ্গবন্ধু কন্যার ঘোষিত উন্নত বাংলাদেশ বিনির্মানের উপযোগী অসাম্প্রদায়িক ও প্রগতিশীল চেতনার দক্ষ মানব সম্পদ তৈরিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সমন্বয়ে আন্তরিকতার সাথে কাজ করবে।

আইনিউজ/রাকিবুল ইসলাম রিয়াদ/এসডিপি

আইনিউজ ভিডিও 

কৃষক ও ফিঙে পাখির বন্ধুত্ব (ভিডিও)

পোষ মানাতে হাতির বাচ্চাকে নির্মম প্রশিক্ষণ 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়