ঢাকা, সোমবার   ২৯ নভেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ০২:০৮, ৮ ডিসেম্বর ২০২০

তথ্য-প্রযুক্তিতে অনন্য সম্মান বয়ে আনায় অভ্যর্থনা

তথ্য ও প্রযুক্তিতে দেশের অনন্য সাধারণ সম্মান বয়ে আনার জন্যে বাংলাদেশের দুই উজ্জ্বল নক্ষত্রকে অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড এর পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হয়েছে। 

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের যুক্তরাজ্যের নেটওয়ার্ক অপারেশন ডিরেক্টরের দায়িত্ব পেয়েছেন হায়াত শহীদ শিপন।বাংলাদেশের স্বনামধন্য ও প্রতিষ্ঠিত আইটি কোম্পানি অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড এর পরিচালক হায়াত শহীদ শিপনই প্রথম বাংলাদেশী হিসেবে ফেসবুকের নেটওয়ার্ক অপারেশন ডিরেক্টরের দায়িত্ব গ্রহণ করেছেন।

অপরদিকে বাংলাদেশের অপর এক উজ্জ্বল নক্ষত্র বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)-এর সভাপতি মো. শাহিদ-উল-মুনীর ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেসে আ্যালায়েন্স (উইটসা)-এর এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন।

উইটসাতে প্রথম বাংলাদেশী হিসেবে তিনি এই পদে নির্বাচিত হলেন যা বাংলাদেশের জন্য গৌরব জনক। ৫ ডিসেম্বর শনিবার রাত ৮ টায়  রাজধানির ধানমন্ধিতে অবস্থিত বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানের  আয়োজন করা হয়। সেখানে অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড-এর পক্ষ থেকে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী  মো. শফিউল আলম বিপ্লব এবং অন্যান্য কর্মকর্তারা মো. শাহিদ-উল-মুনীরকে তার তথা বাংলাদেশের সফলতার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এসময় বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) যুগ্ম মহাসচিব ও স্টার টেক  কম্পিউটার এর কর্ণধার মুজাহিদ আল বেরুনী, বিসিএস সিলেট শাখার সভাপতি এনামুল কুদ্দুস চৌধুরী এনামসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আলাপকালে উইটসা এর নব নির্বাচিত আঞ্চলিক ভাইস চেয়ারম্যান  মো. শাহিদ-উল-মুনিরও অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড-এর ডিরেক্টর হায়াত শহীদ শিপন কে যুক্তরাজ্যের ফেসবুকের নেটওয়ার্ক অপারেশন ডিরেক্টর হিসেবে দায়িত্ব গ্রহণের জন্য শুভেচ্ছা জানান।বিসিএস এর পক্ষ থেকে তাকে সম্মাননা প্রদানের কথা ভাবছেন বলে অভিব্যক্তি প্রকাশ করেন।

অনুষ্ঠানে উইটসা এর নব নির্বাচিত আঞ্চলিক ভাইস চেয়ারম্যান  মো. শাহিদ-উল-মুনির অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড এর প্রধান নির্বাহী মো. শফিউল আলম বিপ্লবকে উইটসা আয়োজিত আসন্ন WCIT-2021 এর স্বারক উপহার প্রদান করেন এবং দেশের তথ্য ও প্রযুক্তি খাতকে এগিয়ে নিতে অ্যাভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড এর পাশে থেকে সার্বিক সহায়তার প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য যে অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড ইতিমধ্যে অ্যাপবাজার (www.appbajar.com) ও দ্যা বোরাক (www.theborak.com) নামে দুটি স্টার্টআপ নিয়ে কাজ করছে। যার মধ্যে অ্যাপবাজার দক্ষিন এশিয়ার বৃহৎ তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতায় এমবিলিওন্থ এ্যাওয়ার্ড-২০১৬ এবং স্টার্টআপ বাংলাদেশ এ্যাওয়ার্ড -২০১৭ পেয়েছে।

অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড এর প্রধান নির্বাহী মো. শফিউল আলম বিপ্লব বলেন- হায়াত শহীদ শিপন ও মো. শাহিদ-উল-মুনিরের এই অর্জনই প্রমাণ করে রুপকল্প-২০২১ বাস্তবায়নের পথে  সঠিক পথেই এগিয়ে চলেছে বাংলাদেশ। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার “ডিজিটাল বাংলাদেশ” তৈরির হাতিয়ার তথ্য ও প্রযুক্তির সফলতাই হতে চলেছে বাংলাদেশের সফলতার চাবিকাঠি।

নতুন দশকের চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলায় বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি খাত দক্ষ মানবসম্পদ উন্নয়নের উপর জোর দিয়েছে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার মুখ প্রজ্জলিত হচ্ছে তথ্য ও প্রযুক্তি খাতের হাত ধরে।প্রেসবিজ্ঞপ্তি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়