ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮

স্পোর্টস প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৫, ১৫ জুন ২০২১
আপডেট: ১০:২১, ১৫ জুন ২০২১

ফ্রি কিকে মেসির গোল, তবুও জিতলো না আর্জেন্টিনা

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের এবারের আসরের শুরুটা সুখকর হলো না আর্জেন্টিনা ফুটবল দলের। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে দলীয় সুপারস্টার লিওনেল মেসি গোলের দেখা পেলেও জয়ের দেখা পেল না ফুটবল বিশ্বের অন্যতম শক্তিশালী এই দলটি। চিলির বিপক্ষে ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোল ব্যবধানে।

টুর্নামেন্টের শুরুর দিন ভেনেজুয়েলার বিপক্ষে নেইমারের নৈপূণ্যে ৩-০ গোলের জয় পায় আয়োজক দেশ ব্রাজিল। ফলে মেসি ভক্তরা ধরেই নিয়েছিলেন এবার হয়তো প্রিয় তারকা লিওনেল মেসির কৃতিত্বে জিতবে প্রিয় দল আর্জেন্টিনাও। এদিন বার্সা তারকা গোল পেয়েছেন ঠিকই, কিন্তু জেতা হয়নি ম্যাচ।

চিলির বিপক্ষে ম্যাচের শুরুতে এলোমেলো ফুটবল খেলেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। তবে নিজেদের গুছিয়ে নিয়েছে ধীরে ধীরে। আর ম্যাচের ১১তম মিনিটেই দুর্দান্ত সুযোগ পায় লাউতারো মার্টিনেজের। কিন্তু লো সেলসোর বাড়ানো বলে শেষ ছোঁয়া দিতে পারেননি তিনি। থামেনি আর্জেন্টিনার আক্রমণ। পুনরায় ১৬তম মিনিটের মাথায় আর্জেন্টাইনদের হতাশ করেন চিলির গোলরক্ষক ক্লাউদিও ব্রাভো।

প্রথমার্ধের ৩১তম মিনিটে লো সেলসোকে করা ফাউলে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। ডি বক্সের বাইরে থেকে নেওয়া মেসির সেই ফ্রি কিক আটকানোর সাধ্য ছিল না ক্লদিও ব্রাভোর, বলে মাথা লাগাতে পারেননি চিলির কোনো ডিফেন্ডারও। ওই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

প্রথমার্ধে লক্ষ্যে একটি শটও নিতে না পারা চিলি ৫৭তম মিনিটে সমতায় ফেরে। আর্তুরো ভিদালকে ডি-বক্সে নিকোলাস তাগলিয়াফিকো ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইন্টার মিলানের এই মিডফিল্ডারের নেওয়া স্পট কিক ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। তবে বল ক্রসবারে লেগে ফেরার পর হেডে জালে পাঠান ভার্গাস।

৭১তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। তবে মেসির দূর থেকে নেওয়া শট ঝাঁপিয়ে ফেরান ব্রাভো। শেষদিকে আরো কয়েকটি আক্রমণ করে মেসিরা। কিন্তু হয়নি কোনো গোল। ফলে ১-১ গোল ব্যবধানে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুদল।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়