ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮

স্পোর্টস প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৪, ১৬ জুন ২০২১
আপডেট: ১৬:০৬, ১৬ জুন ২০২১

রোনালদোর রেকর্ড, পর্তুগালের বড় জয়

ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ডের ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে বড় জয় পেয়েছে পর্তুগাল। ইউরোপ সেরার শিরোপা ধরে রাখার ম্যাচে বুদাপেস্টে স্বাগতিক হাঙ্গেরির বিপক্ষে খেলতে নেমে ৩-০ গোলে জয় পায় পর্তুগাল। এই তিন গোলের মধ্যে দুটি গোল এসেছে রোনালদোর পা থেকে।

এই গোলের মধ্য দিয়ে ইউরোয় সর্বোচ্চ গোলের রেকর্ড করেন রোনালদো।

হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস স্টেডিয়ামে ৬০ হাজার দর্শকের সামনে শুরু থেকে এগিয়ে ছিল সফরকারীরা। বলের দখল কিংবা গোলের সুযোগ দুই দিক থেকেই এগিয়ে ছিল রোনালদোর দল।

পর্তুগালের গোলমেশিন রোনালদো।

প্রথমার্ধে বেশ কিছু সুযোগও পেয়েছিল। যদি হাঙ্গেরি গোলরক্ষক পিটার গুলাশি অতিমানব হয়ে না দাঁড়াতেন, যদি রোনালদো নিজে সেরা সুযোগটা না মারতেন লক্ষ্যের অনেক বাইরে দিয়ে, তাহলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু তা হয়নি। হাঙ্গেরিয় গোলরক্ষক গুলাশির অতিমানব গোলের দেখা মিলছিল না। ৫ আর ৪০ মিনিটে ডিয়েগো জোটার দুটো দুর্দান্ত শট ঠেকিয়ে হাঙ্গেরিকে পিছিয়ে পড়া থেকে রক্ষা করেন তিনি। ৪৩ মিনিটে রোনালদোর কাছেও এসেছিল সুযোগ। কিন্তু জোটার ক্রসে শটটা লক্ষ্যেই রাখতে পারেননি তিনি।

দ্বিতীয়ার্ধ্বের খেলাও দীর্ঘক্ষণ চলতে থাকে গোলশূন্যভাবে। কিন্তু রোনালদোদের গোলের অপেক্ষা শেষ হয় ৮৪ মিনিটে। রাফায়েল গুয়েরেরো বক্সের ভেতর থেকে শট নেন। হাঙ্গেরিয়ান ডিফেন্ডারের পায়ে লেগে বল দিক বদলে জড়ায় জালে।

মাঠে দৌড়ে একটা চক্কর দিয়ে রেকর্ড সেলিব্রেশন।

এর মিনিট চারেক পর পেনাল্টি পায় দলটি। সেখান থেকে গোল করে ক্রিস্টিয়ানো রোনালদো বনে যান ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোয় ১০ গোলের মালিক।

শেষ বাঁশির ঠিক আগে পঞ্চম ইউরো আসর খেলতে নামা রোনালডো করেন আরেকটি গোল। সতীর্থ রাফা সিলভার সঙ্গে ওয়ান টু ওয়ান পাস খেলে গোলরকিপারকে একা পেয়ে যান তিনি। তাকেও ধোঁকা দিয়ে আলতো টোকায় বল জড়ান জালে। তাতে নিশ্চিত হয় পর্তুগালের ৩-০ ব্যবধানের জয়।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়