ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮

স্পোর্টস প্রতিবেদক

প্রকাশিত: ১২:১১, ১৬ জুন ২০২১
আপডেট: ১৫:৪১, ১৬ জুন ২০২১

আত্মঘাতী গোলেই ফ্রান্সের কাছে হেরে গেলো জার্মানি

ফ্রান্সের সেলিব্রেশন।

ফ্রান্সের সেলিব্রেশন।

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপে জার্মানি-ফ্রান্স মধ্যকার হাইভোল্টেজ ম্যাচে হুমেলসের করা আত্মঘাতী গোলে জয় পেয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে জার্মানদের ১-০ গোল ব্যবধানে হারিয়ে ইউরো মিশনে শুভ সূচনা করল দিদিয়ের দেশামের শিষ্যরা।

জয়ের উদ্দেশ্যে ঘরের মাঠে খেলতে নামা জার্মানি শুরু থেকেই বল দখল এবং আক্রমণে এগিয়ে ছিল। তাদের খেলায় গতিও ছিল যথেষ্ট। তবে আক্রমণ পাল্টা আক্রমণও করেছে ফ্রান্স। আর তাতেই ম্যাচের প্রথম এবং একমাত্র গোলটি পেয়ে যায় সফরকারীরা। যদিও গোলটি আত্মঘাতী।

ম্যাচের ২০তম মিনিটের সময় এমবাপ্পেকে উদ্দেশ্য করে জার্মানির ডি বক্সের ভেতরেই বল বাড়ান হার্নান্দেজ। ওই বল ক্লিয়ার করতে যান হুমেলস। কিন্তু বল গোলপোস্টের উপর দিয়ে না পাঠিয়ে জড়িয়ে ফেলেন নিজেদের জালে। আর সেই গোলে লিড নিয়েই বিরতিতে যায় ফ্রান্স।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই দলই সুযোগ নষ্ট করে। ৫১তম মিনিটে আদ্রিওঁ র‌্যাবিওর শট পোস্টের বাইরের দিকে লাগে। দুই মিনিট পর গ্যানাব্রির জোরালো শট ক্রসবার ঘেঁষে বাইরে যায়।

এদিকে এমবাপ্পের ৬৬তম মিনিটে বাঁকানো শটে জালে বল পাঠিয়েছিলেন; কিন্তু বল রিসিভ করার মুহূর্তে অফসাইডে ছিলেন তিনি। শেষ দিকে করিম বেনজেমাও লক্ষ্যভেদ করেন, তবে ভিএআরে সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

ম্যাচের শেষদিকে খেলার গতি আরো বাড়িয়ে দেয় স্বাগতিকরা। একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে প্রতিপক্ষের রক্ষণভাগের ফুটবলারদের। কিন্তু প্রতিবারই ফরাসি দূর্গ ভেদ করতে ব্যর্থ হয়েছেন তারা। ফলে ১-০ গোল ব্যবধানেই ম্যাচটি শেষ হয়।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়