ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৩ ১৪২৮

খালেদুল হক, কুবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১২, ৩০ নভেম্বর ২০২১

কুবি সায়েন্স ক্লাবের নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় কুইজ প্রতিযোগিতার মাধ্যমে এই অনুষ্ঠান শুরু হয়। 

ক্লাবের সভাপতি সাখাওয়াত শাওনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। 

আরও পড়ুন- ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, পদ ১৭১০টি

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- 'বিজ্ঞান চর্চায় সায়েন্স ক্লাব অবশ্যই একটি গুরুত্বপূর্ণ ক্লাব, তবে নিজের একাডেমিক পড়াশোনার উপরে তার স্থান নয়। নিজের মূল পড়াশোনাকে গুরুত্ব দিয়েই এক্সট্রা কারিকুলামে মনোযোগ দিতে হবে। বিজ্ঞান চর্চার মধ্য দিয়ে আমাদের ব্যক্তি জীবন ও জ্ঞানের জগতকে পরিপূর্ণ করে তুলতে হবে।' 

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন- 'বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। আর বিজ্ঞান ক্লাব হলো বিজ্ঞান চর্চার উন্মুক্ত জায়গা। নিজেকে সমৃদ্ধ করতে বিজ্ঞান চর্চা প্রয়োজন। আমাদের শিক্ষার্থীদের বলব- একাডেমিকের পাশাপাশি বিজ্ঞান আড্ডা যেন নিয়মিত চালিয়ে যায়। 

আরও পড়ুন- ‘বাবা, রেজাল্টের পর আমারে কিন্তু ভালো একটা কলেজে ভর্তি করাইতে হইব’

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. দুলাল চন্দ্র নন্দী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক শামিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, ছাত্র উপদেষ্টা ড. হাবীবুর রহমান, ক্লাবের মডারেটর ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক জনাব জিল্লুর রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জুলহাস মিয়া। 

এসময় সায়েন্স ক্লাবের নবীন সদস্যদের বরণ করে নেওয়া হয় এবং প্রাক্তন সদস্যদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। এসময় মাস্ক বিতরণ ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।

আইনিউজ/খালেদুল হক/এসডিপি 

Green Tea
শিক্ষা ও ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়