ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৩ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৯, ১৩ জানুয়ারি ২০২২

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল হতে পারে আগামী সপ্তাহে

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আগামী সপ্তাহে প্রকাশ হতে পারে বলে জানা গেছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, ফল প্রকাশের জন্য সংশ্লিষ্ট বিভাগ জোরেশোরে কাজ করছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমদ জানিয়েছেন, এই মাসের মধ্যে ফল প্রকাশ হবে এটা নিশ্চিত। তবে আগামী সপ্তাহের মধ্যেই ফল প্রকাশের জন্য জোরেশোরে চেষ্টা করা হচ্ছে।

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফলাফল প্রকাশে আমরা আন্তরিকতার সঙ্গে কাজ করছি। খুব দ্রুত সময়ে ফল প্রকাশের চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন- ওমিক্রন আতঙ্কের মাঝে বিয়ের আয়োজন, মাথায় রাখবেন যেসব বিষয়

২০২১ সালের ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয় ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একযোগে এ পরীক্ষা হয়। 

 ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ৩ লাখ ২১ হাজার ৫৭২ জন। 

আরও পড়ুন- ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, পদ ১৭১০টি

এর আগে ২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)৷ এ পরীক্ষার মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জনকে নিয়োগ দেওয়ার কথা জানানো হয় সেই বিজ্ঞপ্তিতে৷

 বিজ্ঞপ্তি অনুসারে, প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন এবং শিক্ষায় ৮৪৩ জনকে নিয়োগ দেওয়া হবে৷ এছাড়া ৪৩তম বিসিএসে নিয়োগ পাবে অডিটে ৩৫ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন, সমবায়ে ২০ জন, ডেন্টাল সার্জন পদে ৭৫ জনসহ অন্যান্য ক্যাডারে আরও ৩৮৩ জন৷

আইনিউজ/এসডিপি 

আইনিউজ ভিডিও 

বৃষ্টিস্নাত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

ঘুরে আসুন মৌলভীবাজারের পাথারিয়া পাহাড়

বিস্ময় বালিকা : ১৯৫ দেশের রাজধানীর নাম বলতে পারে

Green Tea
শিক্ষা ও ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়