ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৩:২২, ১ মে ২০২২

শ্রীলঙ্কা সিরিজ খেলতে পারবেন শরীফুল

চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে একটি টেস্ট ম্যাচও খেলতে পারেননি তরুণ পেসার শরিফুল ইসলাম। ফিরতে হয়েছিল দেশে। তবে সেই চোট কাটিয়ে খেলেছেন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)।

তবে চোট ছাড়াও শারীরিক অসুস্থতা ছিল শরিফুলের। এ কারণে চলতি মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে তাকে একাদশে পাওয়া নিয়ে ছিল শঙ্কা। তবে ডিপিএল শেষে শরিফুলকে সিঙ্গাপুর পাঠানো হয় উন্নত চিকিৎসার জন্য।

চিকিৎসা শেষে জানা যায়, তার অস্ত্রোপচার লাগছে না। তাই আসন্ন শ্রীলংকা সিরিজের প্রথম টেস্টে পাওয়া নিয়ে কোনও শঙ্কা নেই। যদিও দল ঘোষণার সময় জানানো হয়, ফিটনেসের ওপর নির্ভর করবে শরিফুলের প্রথম টেস্টে খেলা।

শরিফুল সুস্থ হলেও এখন তার জন্য বাকি রইলো ফিটনেস পরীক্ষা। আগামী ৮ মে বাংলাদেশ দল চট্টগ্রাম চলে যাবে প্রথম ম্যাচ খেলতে। সেখানে আনুষ্ঠানিক অনুশীলন ৯ মে থেকে শুরু হবে।

শরিফুলের বর্তমান অবস্থা নিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, এ মুহূর্তে শরিফুলের অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তাই ওকে প্রথম টেস্টের দলে পাচ্ছি। যদিও আমরা তাসকিন আহমেদকে পাচ্ছি না। তাই শরিফুলকে দলে পাওয়ার বিষয়টা স্বস্তি দিচ্ছে।

শরিফুল প্রথম টেস্ট থেকে ফিরলেও কাঁধের চোটের কারণে তাসকিনকে রাখা হয়নি দলে। তবে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৪ মে উন্নত চিকিৎসার জন্য ইংল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বেন তাসকিন।

আইনিউজ/এসডিপি

সিলেট বিভাগের সবচেয়ে বড় এ ঈদগাহে নামাজ পড়বে ১৬ হাজার মানুষ

ব্রাহ্মণবাজার : হাজারো মহিষ ওঠে এই বাজারে

 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়