ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৩, ২৩ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ২৩:৫৬, ২৩ সেপ্টেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ে ৫ শিক্ষার্থীর করোনা শনাক্ত, দুই শ্রেণির ক্লাস বন্ধ

ঠাকুরগাঁও সদর উপজেলার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঁচ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে ওই দুই শ্রেণির ক্লাস সাময়িকভাবে বন্ধ রেখেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের কলোনী এলাকার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন। 

করোনা আক্রান্ত চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজনের বয়স ১০ থেকে ১২ বছরের মধ্যে। তারা সবাই মেয়ে এবং ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবারের (বালিকা) সদস্য।

এর আগে গত সোমবার (২০ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা দেওয়া হয়। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) তাদের করোনা শনাক্ত হয়।

বিদ্যালয় সূত্রে যানা যায়, বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৪২৬ জন ছাত্র-ছাত্রী রয়েছে। এর মধ্যে চতুর্থ শ্রেণিতে ৮৪ জন ও পঞ্চম শ্রেণিতে ৭৬ জন রয়েছে। করোনার কারণে প্রায় দেড় বছর বিদ্যালয় বন্ধ ছিল। গত ১২ সেপ্টেম্বর থেকে পুনরায় বিদ্যালয় খোলা হয়। শিডিউল মতে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের ক্লাস নেওয়া হয়। বিদ্যালয়ে নিয়ম মতে প্রবেশের সময় প্রত্যেক শিক্ষার্থীর শরীরের তাপমাত্রা পরিমাপ করার পর ক্লাসে পাঠানো হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা পারভীন বলেন, গত মঙ্গলবার সরকারি শিশু পরিবার (বালিকা) কর্তৃপক্ষ জানায় আমাদের স্কুলে পড়ুয়া চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজন ছাত্রী জ্বর-সর্দিতে আক্রান্ত হয়েছে। সেদিন তাদের নমুনা দেওয়া হয় করোনা পরীক্ষার জন্য। বুধবার আমরা জানতে পারি তারা করোনা আক্রান্ত হয়েছে। তাৎক্ষণিকভাবে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। আপাতত চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঠদান বন্ধ রাখা হয়েছে। 

ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার বালিকার উপ-তত্ত্বাবধায়ক মোছা. রিক্তা বানু বলেন, গত বৃহস্পতিবার শহরের হাজীপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া একজন ছাত্রী জ্বর-সর্দিতে আক্রান্ত হয়। এরপর পর্যায়ক্রমে আরও অনেকের পাশাপাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ৫ জন ছাত্রী জ্বর-সর্দিতে আক্রান্ত হয়।

গত সোমবার থেকে বুধবার পর্যন্ত শিশু পরিবারের ২৫ জন ছাত্রীর নমুনা পরীক্ষার জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে দেয়া হয়। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ৫ জনসহ মোট ১৩ জন ছাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত সবাই আমাদের শিশু পরিবারের সদস্য বলে জানান তিনি।

আক্রান্ত শিক্ষার্থীদের আলাদা করে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। বর্তমানে তারা ভালো আছে বলে জানান শিশু পরিবার বালিকার উপ-তত্ত্বাবধায়ক।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়