ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৮, ২২ নভেম্বর ২০২১
আপডেট: ১৫:৪২, ২২ নভেম্বর ২০২১

ক্যালিফোর্নিয়ার রাস্তায় টাকার বৃষ্টি, গাড়ি থেকে নেমে নোট কুড়ানোর উন্মাদনা

ব্যস্ত রাস্তায় হঠাৎ থেমে গেলো সব গাড়ি, যাত্রী-চালকরা গাড়ি থেকে নেমে রাস্তায় এসে কুড়াচ্ছেন টাকা। এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়।

আসলে ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোতে। সেখানে একটি ফ্রিওয়েতে একটি সাঁজোয়া ট্রাক থেকে কোনোভাবে উড়ে উড়ে পড়েছিল মার্কিন ডলার। আর তা সংগ্রহের জন্যই পথ চলতি মানুষের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে গিয়েছিল। সান দিয়েগো ইউনিয়ন ট্রিবিউন অনুসারে প্রাথমিকভাবে ১-২০ ডলার নোট রাস্তায় পড়েছিল। নোটগুলো একটি ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিল সান দিয়েগো থেকে ফেডারেল ডিপোজিট ইন্স্যুরেন্স কর্পোরেশনের একটি অফিসে।

ক্যালিফোর্নিয়া হাইওয়ে প্যাটোল অফিসার সার্ডেন্ট কার্টিস মার্টিন এমনটি জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, ট্রাকের একটি দরজা খুলে যায়। সেই সময়ই একটি নোটবোঝাই বাক্স পড়ে যায়। তারপর বাক্সটি ভেঙে যাওয়ার কারণে তা রাস্তায় ছড়িয়ে পড়ে।

ইনস্টাগ্রামে ডেমি বাগবির সেই ভিডিওটি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে একদল মানুষ রাস্তায় পড়ে থাকা মার্কিন ডলার তুলে নিচ্ছে। রীতিমত হুড়োহুড়ি করছে তারা। যেন অনেকটা প্রতিযোগিতা শুরু হয়ে গেছে নোট সংগ্রহের জন্য।

ভিডিও পোস্ট করে তিনি লিখেছেন- এজাতীয় ছবি কি তুমি আগে দেখেছ? তুমি হলে কী করতে? আপনি কী করতেন রাস্তায় যদি এমন রাশি রাশি নোট পড়ে থাকত। এই প্রশ্নও তুলে দিয়েছেন নোটিজেন।

তিনি আরও লিখেছেন, এই দৃশ্য তার দেখা সবথেকে উন্মাদের দৃশ্য। তিনি ক্যামেরা ঘুরিয়ে পুরো এলাকার ছবি তুলে ধরেছেন। সঙ্গে লিখেছেন, আক্ষরিকভাবে সকলে ফ্রিওয়ে থেকে ফ্রিতে টাকা হাতিয়ে নিতেই এই এলাকায় গাড়ি থামিয়ে গিয়েছিল। টাকা কুড়িয়ে নেওয়াই ছিল মূল উদ্দেশ্য। সংশ্লিষ্ট ব্যক্তিদের তিনি উম্মাদের সঙ্গেও তুলনা করেছেন।

রাস্তায় ছড়িয়ে পড়েছে ডলারের হাজার হাজার নোট। সেই টাকা তোলার জন্য হিড়িক পড়়ে গেছে যাত্রীদের মধ্যে। সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়