ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১,   বৈশাখ ৩০ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২০, ৪ মে ২০২১
আপডেট: ১৬:২৩, ৪ মে ২০২১

অভিভাবকদের জন্য আইএসডি’র অ্যাডমিশন ইভেন্ট আয়োজন

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকদের জন্য ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি) সম্প্রতি একটি অংশগ্রহণমূলক ভার্চুয়াল ইভেন্ট আয়োজন করেছে। আইএসডি’র যেসব ব্যতিক্রমী কার্যক্রম শিশুদের সামগ্রিক বিকাশের জন্য আইএসডি’কে একটি আদর্শ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলেছে, এই আয়োজনের মধ্য দিয়ে অভিভাবকরা সেগুলো সম্পর্কে ধারণা লাভ করেছেন। 

যে শিশুটি তার প্রতি পদক্ষেপে জীবন থেকে শিক্ষা গ্রহণ করছে, সঠিক স্কুল নির্বাচন তার জীবনে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসবে। এ বিষয়টি বিবেচনা করে, আইএসডি ‘ডিসকভার এইএসডি’ কর্মসূচি গ্রহণ করেছে, যাতে প্রতিষ্ঠানটি এসব সম্ভাবনাময় শিশুদের জন্য তাদের যথোপযোগ্য পাঠ্যক্রম এবং সহ-পাঠ্যক্রমিক কার্যাবলিসমূহ তুলে ধরতে পারে। 

আয়োজনের শুরুতে উপস্থিত সকলকে আইএসডি’র পরিচালক ড. কার্ট নর্ডনেস স্বাগত জানান এবং তারপর অনুষ্ঠিত হয় একটি ভার্চুয়াল ক্যাম্পাস ট্যুর। অভিভাবকরা আইএসডি এডুকেশনাল টিমের সদস্যদের কাছ থেকে ব্যতিক্রমী আন্তর্জাতিক ব্যাকালরেট (আইবি) পাঠ্যক্রম সম্পর্কে জানেন। তারপরে, অনুষ্ঠানে তুলে ধরা হয় ম্যাপ টেস্টের বিভিন্ন দিক এবং আইএসডি কমিউনিটি লাইফ সম্পর্কে। পাশাপাশি, অভিভাবকরা আইএসডি 'সেন্টারস অব এক্সিলেন্স' সম্পর্কে জানতে পারেন, যেখানে আইএসডি শিক্ষার্থীদের বুদ্ধি ও শিক্ষাগত বিকাশের জন্য বিভিন্ন সুযোগের সুব্যবস্থা রয়েছে। সর্বোপরি, অভিভাবকদের জন্য এটি একটি কার্যকরী এবং স্বতঃস্ফূর্ত অংশগ্রহণমূলক সেশন ছিলো।  

এ আয়োজনে অংশগ্রহণকারী অভিভাবক স্টেসি হোয়াইট বলেন, ‘আমি আইএসডি শিক্ষার্থীদের অ্যাকাডেমিক ধারাবাহিকতা সম্পর্কে মোটামুটি জানতাম, যা আমাকে ডিসকভার আইএসডি ইভেন্টে অংশ নিতে উৎসাহিত করেছে এবং এটি আমার সন্তানের জন্য সঠিক জায়গা কিনা তা মূল্যায়ন করতে সাহায্য করেছে। এ আয়োজনে অংশ নেয়ার পর আমি স্কুলটি সম্পর্কে আরো ভালোভাবে জানতে পেরেছি এবং স্কুল কর্তৃপক্ষের প্রত্যাশা এবং দায়িত্বশীল পরিচালনা আমাকে আশ্বস্ত করেছে। বৈশ্বিক মহামারির বিধিনিষেধের কথা বিবেচনা করে ভার্চুয়াল ট্যুরটি অত্যন্ত কার্যকর এবং সময়োপযোগী।’

আইএসডি’র প্রাইমারি প্রিন্সিপাল থমাস ভ্যান ডার উইলেন আয়োজনটি পরিচালনা করেন। আয়োজনের শেষে ভর্তি প্রক্রিয়া, তালিকাভুক্ত হওয়ার মানদণ্ড এবং প্রাসঙ্গিক বিষয়ে একটি বিস্তারিত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। 

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার পরিচালক ড. কার্ট নর্ডনেস বলেন, ‘সন্তানের জন্য সঠিক স্কুল নির্বাচন অভিভাবকদের জীবনের সবেচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের একটি। ডিসকভার আইএসডি, আইএসডি’র মান ও কার্যক্রম সম্পর্কে ধারণা লাভের একটি বিশাল সুযোগ। গত দুই মাসে আমাদের ভার্চুয়াল আয়োজনগুলোতে যারা অংশ নিয়েছেন, সেসব পরিবারকে ধন্যবাদ জানাচ্ছি। প্রতিটি পরিবারকে সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করার জন্য আমরা পাশে আছি এবং আপনার সন্তানের সফল ভবিষ্যৎ গড়ার পথে সকল ক্ষেত্রে আমরা আপনাদের অংশীদার হতে চাই।’

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়