ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২২:৩৯, ৬ এপ্রিল ২০২১
আপডেট: ২২:৩৯, ৬ এপ্রিল ২০২১

কেমন আছেন হাসপাতালে ভর্তি আবুল হায়াত?

আবুল হায়াত

আবুল হায়াত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩১ মার্চ থেকে হাসপাতালে চিকিৎসাধীন আছেন দেশের কিংবদন্তি অভিনেতা, পরিচালক ও সাহিত্যিক আবুল হায়াত। তবে আগের থেকে তিনি এখন অনেক ভালো আছেন।

শারীরিক অবস্থার কথা জানিয়েছেন অভিনেতা নিজেই। তিনি বলেন, অবস্থা এখন অনেক বেটার। তাই ডাক্তার কেবিনে শিফট করেছেন। চিকিৎসক, নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানাই। কারণ আমাকে পর্যাপ্ত দেখভাল করছেন। তাদের সেবায় কারণে এখন অনেক ভালো আছি।

তবে শারীরিক অবস্থার উন্নতি হলেও অক্সিজেন প্রয়োজন হচ্ছে তার। মঙ্গলবার ফের করোনা পরীক্ষা করার কথা রয়েছে। রিপোর্ট নেগেটিভ হলেই বাসায় ফেরার অনুমতি পাবেন এ অভিনেতা। 

করোনা পজিটিভ হলে গত বুধবার রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা কিছুটা জটিল হওয়ায় সিসিউতে রাখা হয় তাকে। আগে থেকেই  হার্টের কিছু জটিলতা ছিলো তার। করোনায় আক্রান্ত হলে সেই জটিলতা বেড়ে যাওয়ায় সিসিউতে নেয়া হয়, দেওয়া হয় প্লাজমা।

উল্লেখ্য, ১৯৪৪ সালের ৭ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে জন্মগ্রহণ করেন আবুল হায়াত। ১৯৬৯ সালে ‘ইডিপাস’ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে প্রথমবারের মতো টিভি স্ক্রিনে তার অভিনয়ের অভিষেক ঘটে। তারপর থেকে টিভি নাটকে, সিনেমায় আর বিজ্ঞাপনে সফলতার সাথে অভিনয় করে আসছেন।

জনপ্রিয় লেখক হুমায়ুন আহমেদ রচিত প্রচুর নাটকে তিনি অংশ নিয়েছেন। ‘মিসির আলি’ চরিত্রে অভিনয়টি তার বিশেষ কাজ। এর বাইরে ‘আজ রবিবার’, ‘বহুব্রিহী’, ‘অয়োময়’ ধারাবাহিকগুলোতে আবুল হায়াত ছিলেন অনবদ্য। তার অসংখ্য খণ্ড নাটকও মুগ্ধ করেছে দর্শকদের।

একজন মঞ্চ অভিনেতা হিসেবেও আবুল হায়াত কিংবদন্তি। তার বেশ কিছু নাটক নতুনদের সৃষ্টিশীল অভিনয়ে উৎসাহ দেয়।

আবুল হায়াত সাহিত্যিক হিসেবেও জনপ্রিয়তা পেয়েছেন। তার লেখা প্রথম উপন্যাসটি বের হয় ১৯৯১ সালের বই মেলায়। উপন্যাসটির নাম ছিল ‘আপ্লুত মরু’। এরই ধারাবাহিকতায় একে একে বের হয় ‘নির্ঝর সন্নিকট’, ‘এসো নীপ বনে’ (তিন খণ্ড), ‘অচেনা তারা’, ‘জীবন খাতার ফুট নোট’, (দুই খণ্ড) ও ‘জিম্মি’।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়