ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ২ ১৪২৯

তথ্য প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ২১:১৮, ২১ ডিসেম্বর ২০২১

পুরনো চ্যাট ঠিক রেখে নম্বর পরিবর্তন করার পদ্ধতি

সর্বাধিক জনপ্রিয় মেসেজিং এপ ও ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল পরিষেবা হোয়াটসঅ্যাপ। গ্রাহকের জন্য প্রতিনিয়ত নতুন নতুন ফিচার নিয়ে আসে কর্তৃপক্ষ। এবার তারা যুক্ত করেছে পুরনো চ্যাট ঠিক রেখে নম্বর পরিবর্তন করার ফিচার। 

তবে সেই ফিচার ব্যবহার করার আগে যাবতীয় তথ্য জেনে নেওয়া জরুরি। যেমন- 

১. আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা আইফোন থেকে প্রথমেই হোয়াটসঅ্যাপ খুলুন।

২. এবার সেটিংস থেকে অ্যাকাউন্ট অপশনে চলে যান।

৩. চেঞ্জ নম্বর অপশনটি বেছে নিন। একটি নতুন অপশন হাজির হবে যেখানে লেখা থাকবে, ‘ফোন নম্বর বদলালে আপনার অ্যাকাউন্ট ইনফো, গ্রুপ এবং সেটিংস মাইগ্রেট হয়ে যাবে।’ তারপরে নেক্সট বাটনে ট্যাপ করুন।

৪. এবার আপনাকে যথাক্রমে পুরনো ও নতুন ফোন নম্বরটি দিতে বলা হবে। এন্টার করুন এবং তারপরে নেক্সট অপশনে ট্যাপ করুন।

৫. একটি নতুন মেসেজ আপনাকে দেখানো হবে। যেখানে হোয়াটসঅ্যাপ নম্বর পরিবর্তন করার আপনার সিদ্ধান্তটিকে নিশ্চিত করা হবে এবং জিজ্ঞেস করা হবে, সমস্ত কন্ট্যাক্ট নম্বরকে এই বিষয়ে নোটিফাই করতে চান কি না।

৬. এখান থেকে মোট তিনটি অপশন বাছাই করে নিতে পারেন – সব কন্ট্যাক্টস, যে সব কন্ট্যাক্টসের সঙ্গে আমি চ্যাট করেছি এবং কাস্টম। প্রয়োজনীয়তা বুঝে যে কোনও একটি অপশন বেছে নিন।

৭. এবার ডান অপশনে ট্যাপ করুন।

সবশেষে হোয়াটসঅ্যাপ আপনাকে নতুন নম্বরটি রেজিস্টার করতে বলবে। হোয়াটসঅ্যাপ রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মতোই আপনার ফোন নম্বরে একটি ছয় ডিজিটের কোড এসে উপস্থিত হবে। এন্টার করুন। সমগ্র প্রক্রিয়াটি শেষ হলেই আপনার হোয়াটসঅ্যাপ নম্বর বদলে যাবে এবং আগের সমস্ত হোয়াটসঅ্যাপ চ্যাটই থেকে যাবে।

আইনিউজ/এসডিপি 

১৫ হাজার টাকার মধ্যে বাজারের সেরা ৫ ফোন

মাথায় ৭৩৫টি ডিম নিয়ে বিশ্বরেকর্ড

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়