ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০৭, ৪ জানুয়ারি ২০২১
আপডেট: ১৫:৩২, ৪ জানুয়ারি ২০২১

পৌর নির্বাচন

মৌলভীবাজারে ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

ফাইল ছবি

ফাইল ছবি

মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে ৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (৩ জানুয়ারি) রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন যাছাই-বাছাইকালে এগুলো বাতিল করা হয়। নির্বাচনী বিধি অনুযায়ী মনোনয়ন দাখিল না করায় বাতিল করা হয়েছে।

যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন- সাধারণ কাউন্সিলর পদে ৯ নং ওয়ার্ড থেকে সৈয়দ আবু ইকবাল ও মো. মাসুদ, ৭নং ওয়ার্ড থেকে মো. জাকির হোসেন রাজা ও সারওয়ার মজুমদার ইমন,  ৫নং ওয়ার্ড থেকে জায়েদ হোসেন, ৪নং ওর্য়াড থেকে মো. মতিউর রহমান, ৩ নং ওয়ার্ড থেকে মো. রাসেল আহমেদ এবং ২নং ওয়ার্ড থেকে মো. পিন্টু।

এর গত ৩১ ডিসেম্বর মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ৪৪ জন মনোনয়নপত্র দাখিল করেন।

দাখিলকৃতদের মধ্যে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৩ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকতা মামুনুর রশীদ বলেন, সাধারণ কাউন্সিলর পদে যে ৮ জনের মনোনয়ন বাতিল হয়েছে তারা আপীল করতে পারবেন। 

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে মৌলভীবাজার পৌরসভা নির্বাচন। ১০ জানুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। এছাড়া আগামী ১১ জানুয়ারি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে।

মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মোট ৪৩ হাজার ৪৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৭৫০ জন ও মহিলা ভোটার ২০ হাজার ৬৯৬ জন। নির্বাচনে ১৮ কেন্দ্রে ১২৫ টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়