ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

ফরহাদ হোসেন, রাজনগর

প্রকাশিত: ১৯:৪৫, ১৪ এপ্রিল ২০২২

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উষ্কানীর অভিযোগ, রাজনগরে যুবক গ্রেফতার

আটক যুবক জাহিদ হাসান (২১)।

আটক যুবক জাহিদ হাসান (২১)।

মৌলভীবাজারের রাজনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উষ্কানীর অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে রাজনগর থানার পুলিশ। তার বিরুদ্ধে রাজনগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (নং ১৬, তারিখ: ১৩/০৪/২০২২) হয়েছে।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাছানো হয়েছে। আটক যুবকের নাম জাহিদ হাসান (২১)। সে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের মিয়ারকান্দি গ্রামের কুটি মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, রোমান আহমদ নোমান নামের এক প্রবাসী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লেখক মোহাম্মদ ওয়াজেদ আলীর লেখা "মানুষ মোহাম্মদ (স.)" প্রবন্ধের ছবি তুলে ফেইসবুকে ভুল ব্যাখ্যা দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উষ্কানীমূলক পোস্ট করে। একই উদ্দেশ্যে রোমান আহমদ নোমানের ওই ফেইসবুক পোস্ট রাজনগর উপজেলার মিয়ারকান্দি গ্রামের কুটি মিয়ার ছেলে জাহিদ হাসান (২১) তার নিজের ফেইসবুক আইডি (Prince Jahid) থেকে শেয়ার করে। বিষয়টি রাজনগর থানা পুলিশের নজরে এলে ১৩ এপ্রিল বুধবার ভোরে জাহিদ আসানকে আটক করা হয়। পরে তার মোবাইল ফোন থেকে বিভিন্ন আলামত জব্দ করা হয়। এসময় সে পুলিশের কাছে স্বীকারুক্তি মূলক জবানবন্দী দেয় বলে পুলিশ জানায়। এ ঘটনায় রাজনগর থানার উপপরিদর্শক (এসআই) সোলেমান আহমদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। বৃহস্পতিবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম আইনিউজ'কে বলেন, জাহিদ হাসান নামের ওই ছেলে নিজের ফেইসবুক আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উষ্কানীমূলক পোস্ট শেয়ার করে। বিষয়টি আমরা অবগত হয়ে তদন্ত করে ঘটনার সত্যতা পাই। এঘটনায় তার বিরোদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

আইনিউজ/ফরহাদ হোসেন/এসডি

আইনিউজ ভিডিও

১৫ হাজার টাকার মধ্যে বাজারের সেরা ৫ ফোন

মাথায় ৭৩৫টি ডিম নিয়ে বিশ্বরেকর্ড

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়