ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৫২, ১৯ এপ্রিল ২০২২
আপডেট: ২৩:৫৭, ১৯ এপ্রিল ২০২২

নতুন অধ্যক্ষ পেল মৌলভীবাজার সরকারি কলেজ

অধ্যাপক দেবাশীষ দেবনাথ

অধ্যাপক দেবাশীষ দেবনাথ

মৌলভীবাজার সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক দেবাশীষ দেবনাথ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমিন স্বাক্ষরিত আদেশে সারাদেশের ২৯টি কলেজের সাথে মৌলভীবাজার সরকারি কলেজে নতুন অধ্যক্ষ পদায়ন দেওয়া হয়। 

অধ্যাপক দেবাশীষ দেবনাথ বর্তমানে মৌলভীবাজার সরকারি কলেজের দর্শন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৪তম বিসিএসে সাধারণ শিক্ষা ক্যাডার হিসেবে ১৯৯৩ সালে যোগদান করেন। বুধবার (২০ এপ্রিল) মৌলভীবাজার সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করবেন।

অধ্যাপক দেবাশীষ দেবনাথ শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিকুলেশন পাশ করেন। কুমিল্লা সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। সিলেট এমসি কলেজ থেকে দর্শন বিদ্যায় স্নাতক এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করেন। 

চাকরি জীবন শুরু করেন সিলেট মহিলা কলেজের প্রভাষক হিসেবে। পরবর্তীতে বিভিন্ন সময়ে চুয়াডাঙ্গা সরকারি কলেজে ও মৌলভীবাজার সরকারি শিক্ষকতা করেন। 

অধ্যাপক দেবাশীষ দেবনাথের বাড়ি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার টিকরিয়া গ্রামে। ব্যক্তি জীবনে তিনি দুইসন্তানের জনক। 

নবনিযুক্ত অধ্যক্ষ দেবাশীষ দেবনাথ আইনিউজকে বলেন, ‘কলেজের শিক্ষার মান উন্নত করতে ভূমিকা রাখতে চাই। সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।

আইনিউজ ভিডিও 

মানসিক চাপ কমাবেন যেভাবে

বয়স পঞ্চাশের আগেই বাড়ে হার্ট অ্যাটাকের সম্ভাবনা

খালি পেটে ঘুমালে যেসব ক্ষতি হয়

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়