ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

ফরহাদ হোসেন, রাজনগর

প্রকাশিত: ১৬:৫৮, ১৪ মে ২০২২

গাছ পড়ে চা শ্রমিক নিহত, আহত ১১

চা-বাগানের পাতা তুলতে গাড়িতে করে যাচ্ছিলেন চা-শ্রমিকরা। পথে গাছ ভেঙ্গে পড়ে একজন চা শ্রমিকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরো ১১ জন। আহতদের সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতাল ও মৌলভীবাজারের ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজনগর উপজেলার মাথিউড়া চা-বাগানের ২ নং ডিভিশনের ৮২ নং সেকশনে যাওয়ার সময় কুলাউড়া-মৌলভীবাজার সড়কে এ দুর্ঘটনা ঘটে।

চা-শ্রমিকরা জানান, সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার টেংরা ইউনিয়নের মাথিউড়া চা-বাগানের ১নং ডিভিশন থেকে বাগানের ২নং ডিভিশনের ৮২নং সেকশনে চা পাতা তুলতে গাড়িতে করে শ্রমিকদের নিয়ে যাওয়া হচ্ছিল। কুলাউড়া-মৌলভীবাজার সড়কের পথে ২৪ নম্বর এলাকা অতিক্রম করে অদূরে গাড়ির উপর একটি বড় গাছ ভেঙ্গে পড়ে। এসময় গাড়িতে থাকা ১২ চা শ্রমিক গুরুতর আহত হন। গুরুতর আহত অবস্থায় আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও মৌলভীবাজার ২৫০ শয্যার হাসাপাতালে ভর্তি করা হয়। পরে বেলা সাড়ে ১২টার দিকে শান্তি শীল (৫৫) নামে এক শ্রমিক ওসমানি হাসাপাতালে মারা যান। এঘটনায় আহতদের মধ্যে লক্ষী গৌড় (২৫), চন্দ্রাবতী রাজভর (৪০), ময়না রাজভর (৪৮), কৃষ্ণা রাজভর (৩২) সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ও ফুলমতি গৌড় (৩৮), গঙ্গাজলি (৫০), রামদুলারি রাজভর (৪২), দ্রুপদী রাজভর (৪৮), গীতা রাজভর (৫৫), লক্ষীচরণ রবিদাশকে (৩৭) মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাথিউড়া চা বাগানের পঞ্চায়েত সভাপতি সুগ্রিম গৌড় জানান, সকালে চা পাতা তুলতে শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় একটি গাছ গাড়িতে পড়ে যায়। এতে ১২ জন শ্রমিক আহত হন। পরে একজন শ্রমিক সিলেটে মারা যান। এখন ১১ জন সিলেট ও মৌলভীবাজারে চিকিৎসাধীন আছেন।

বাগান ম্যানেজার মো. সিরাজ-উদ-দৌলা বলেন, দুর্ঘটনার বিষয়টি বাগান মালিককে জানানো হয়েছে। আহতরা চিকিৎসাধীন রয়েছেন। আমাদের পক্ষ থেকে তাদের চিকিৎসার জন্য সবধরণের সহযোগিতা করা হবে।

আইনিউজ/এসডি

দেখুন আইনিউজ ভিডিও

জাফলংয়ে পর্যটকদের ওপর হামলায় ৫ জন কারাগারে

জাফলংয়ে পর্যটক পেটানো সেই স্বেচ্ছাসেবকদের বিরুদ্ধে যেসব ব্যবস্থা নেওয়া হবে জানালেন এসপি

সিলেট বিভাগের সবচেয়ে বড় এ ঈদগাহে নামাজ পড়বে ১৬ হাজার মানুষ

শহরে বেদে নারীদের চাঁদাবাজি, তাদের লক্ষ্য নিরীহ পথচারী ও যাত্রী

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়