ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৫, ৫ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ১৭:৪০, ৫ সেপ্টেম্বর ২০২১

গাজীপুরের ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে

গাজীপুরের পূবাইলের মাজুখান এলাকায় ঝুটের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। রোববার (৫ সেপ্টেম্বর) দুপুর পৌনে ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। বর্তমানে আগুন নির্বাপণের কাজ চলছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ঢাকা জোনের সহকারী পরিচালক মো. আব্দুল হালিম।

আব্দুল হালিম বলেন, সকাল সোয়া ১০টার দিকে টঙ্গীর মাজুখান এলাকায় আগুন লাগার খবর জানতে পায় ফায়ার সার্ভিস। ঝুট গুদামের আগুন বিবেচনায় টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রথমে কাজ শুরু করে। পরে উত্তরা থেকে একটা ইউনিট, গাজীপুর থেকে একটি ও হেড কোয়ার্টার থেকে একটা ইউনিটসহ মোট ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ছয়টি ইউনিটের ১৯টি হোস বিভিন্ন জায়গা দিয়ে খুলে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করা হয়েছে। আগুন ইতোমেধ্য ব্যারিকেড হয়ে গেছে। অর্থাৎ আগুন যেখানে জ্বলছে সেখানেই জ্বলবে আর বাইরে যাওয়ার সুযোগ নেই। আগুন আমাদের নিয়ন্ত্রণে চলে এসেছে।

তিনি আরও বলেন,এখানে থাকা ঝুট কাপড় অ্যাথরেটিক ও পলেস্টার জাতীয়। যার জন্য আগুনে পানি দেয়ার সঙ্গে সঙ্গে আবারও তা জ্বলে ওঠে। এখানে যে ঘরগুলো তৈরি করা হয়েছে সেগুলো অপরিকল্পিতভাবে করা হয়েছে। এ ধরণের ব্যবসা করতে হলে সেখানে আগুন নেভানোর প্রয়োজনীয় ব্যবস্থা থাকা প্রয়োজন। শেডগুলো একীভূত হওয়ার কারণে কতগুলো ঘর পুড়েছে তা নিশ্চিত করে বলতে পারছি না। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসার পর ক্ষতিগ্রস্ত ঘরের সংখ্যা জানা যাবে। 

আইনিউজ/এসডিপি 

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়