ঢাকা, বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২,   মাঘ ৭ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৯, ২ ডিসেম্বর ২০২১

সাজেকে গভীর রাতে পুড়লো বসতঘরসহ ৪ রিসোর্ট

বাঘাইছড়ি সাজেক পর্যটন এলাকায় গভীর রাতে আগুনে পুড়েছে বসতঘরসহ ৪ রিসোর্ট।  জানা যায় গভীর রাতে আকাশ রিসোর্টের দ্বিতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে আকাশ রিসোর্ট থেকে আগুন ছড়িয়ে পড়লে ৪টি রিসোর্ট ও একটি বসতঘর আগুনে পুড়ে যায়। সেনাবাহিনী ও জনগণের সহয়তায় বড় ধরনের ভয়বহতা থেকে রক্ষা পেয়েছে অনেক রিসোর্ট। আগুনে ভস্মীভূত হয়েছে আকাশ রিসোর্ট, মারুতি রিসোর্ট, মেঘসুট রিসোর্ট, সাজেক ইকোভ্যালি ও জাকারিয়া লুসাই বাড়ি।

সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল আনোয়ার বলেন, বুধবার রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে আকাশ রিসোর্ট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সবার সহযোগিতায় ভোর ৫টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

জানা যায়, ৪টি রিসোর্ট ও একটি বসতঘর আগুনে পুড়ে গেছে। পাশ্ববর্তী কিছু রিসোর্টে আংশিক ক্ষয়ক্ষতির হয়েছে। প্রাথমিক ক্ষয়ক্ষতির পরিমান তিনকোটি টাকার উপরে হবে।

এ ব্যাপারে ট্যুর অপারেটর এবং টিজিবি’র উদ্যোক্তা ইমরানুর আলম তাঁর ফেসবুক টাইমলাইনে পোস্ট দিয়ে বলেন, ‘অত্যন্ত হৃদয়বিদারক একটা আবহ নিয়ে জানাচ্ছি যে পর্যটন এর জন্য গত রাতে একটা কালো রাত পার হলো। আর সেই রাতটা ঘটে গেলো সাজেকে।

সাজেকে গত রাতে আগুন লেগে অবকাশ ইমানুয়েল ইকো রিসোর্ট, মেঘছুট রিসোর্ট, সাজেক ইকো ভ্যালী রিসোর্ট, জাকারিয়া দাদার ঘর, মারুতি দিদির ঘর পুরোপুরি পুড়ে ছাই হয়ে গেছে,  সাথে আরো বেশ কিছু স্থাপনা আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

সেই সাথে মারুয়াটি (মারুতি) রেস্টুরেন্টটিও পুড়ে নিশ্চিহ্ন হয়ে গেছে। মারুয়াটি রেস্টুরেন্ট এবং ইমানুয়েল রিসোর্ট দিয়েই আমাদের সাজেকের যাত্রা শুরু হয়েছিলো, যার সাথে রয়েছে আমাদের/আপনাদের অনেক ট্রিপের অনেক স্মৃতি, অনেক গল্প।

ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে শুরুতে আগুন লাগে অবকাশ ইমানুয়েল রিসোর্টে যা পরবর্তীতে আরো চারদিকে ছড়িয়ে পরে।
এই আর্থিক এবং মানসিক শোক কাটিয়ে উঠা অনেক কঠিন যেখানে এসকল স্থাপনার সাথে সম্পৃক্ত প্রায় সবাই তরুণ স্বপ্নবাজ উদ্যোক্তা যারা পর্যটনকে নিয়ে নতুন ভাবে মানুষকে ভাবতে শেখাচ্ছে, নতুন ভাবে কাজ করছে। সরকারি কিংবা প্রশাসনিক ভাবে আর্থিক এবং সংশ্লিষ্ট সহায়তা কামনা করছি।'

ইমরানুর আলম সাজেকে ফায়ার সার্ভিসের শাখার জন্যও দাবি জানান। তিনি বলেন সাজেকে বেশিরভাগ কটেজ পরিবেশবান্ধব বাঁশ-কাঠ দিয়ে তৈরি, তাই আগুন লাগলে ভয়াবহ ক্ষতির সম্মুখীন হবে এসব।

আইনিউজ/এসডি

দেখুন আইনিউজের বিভিন্ন ভিডিও খবর

লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়া, দেশে চিকিৎসা নেই

শ্রীমঙ্গল পৌরসভায় চতুর্থবার মেয়র হলেন মহসীন মিয়া মধু

মৌলভীবাজারে ১৩৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪০ বেকার তরুণ

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

মৌলভীবাজারের সৈয়দ মোয়াজ্জেম আলী ভারত সরকারের পদ্মভূষণ পদকে ভূষিত

এছাড়াও যে কোনও ভিডিও সংবাদের জন্য ভিজিট করুন আইনিউজের ভিডিও আর্কাইভস

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়