ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৪, ৫ মে ২০২১
আপডেট: ১৭:৫৪, ৫ মে ২০২১

৪২তম বিসিএসের ভাইভা শুরু ২৩ মে

৪২তম (বিশেষ) বিসিএসের লিখিত পরীক্ষায় (এমসিকিউ টাইপ) উত্তীর্ণদের ভাইভা শুরু হবে আগামী ২৩ মে। ওই দিন সকাল ১০টায় শুরু হবে ভাইভা। এদিন ২২০ জনের ভাইভা হবে।

বুধবার (৫ মে) সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে ভাইভার সূচি প্রকাশ করেছে। যাতে বলা হয়েছে, আগামী ৩০ জুন পর্যন্ত ৬ হাজার ২২ জনের ভাইভা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মৌখিক পরীক্ষার প্রার্থীদের জন্য ডাকযোগে কোনো সাক্ষাৎকার পত্র পাঠানো হবে না। সাক্ষাৎকার পত্রটি পিএসসির কমিশনের ওয়েবসাইটে আপলোড করা থাকবে। সেখান থেকে মৌখিক পরীক্ষার প্রার্থীরা সাক্ষাৎকার পত্রটি ডাউনলোড করতে পারবেন।

চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত শুধু রাজধানীর বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা নেয়া হয়।

পরে ২৯ মার্চ ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল ঘোষণা করে পিএসসি। এ বিসিএসে মোট ৬ হাজার ২২ জন উত্তীর্ণ হয়েছেন।....বিস্তারিত

পিএসসি সূত্রে জানা গেছে, ৪২তম বিসিএসে দুই হাজার সহকারী সার্জন (চিকিৎসক) নিয়োগ দেয়া হবে। গত বছরের নভেম্বরে এই বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। যাতে আবেদন পড়েছিল ৩১ হাজারেরও বেশি।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়