ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৮, ১৩ জুন ২০২১
আপডেট: ০৭:৪৪, ১৪ জুন ২০২১

মা-বাবাকে শারিরিক নির্যাতন, ছেলের ১ বছরের কারাদণ্ড

নবীগঞ্জে মা-বাবাকে প্রহার করায় নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের কাকুরা এলাকার সমীর উদ্দিনের ছেলে মো. শরীফ উদ্দিনকে (২২) মোবাইল কোর্টের মাধ্যমে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। রবিবার (১৩ জুন) বিকালে এ দণ্ডাদেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন।

জানা যায়, শরীফ উদ্দিন প্রায়ই তার পিতা-মাতাকে মারধর করতো এবং বিভিন্ন সময় শাসন করার জন্য মেম্বার, চেয়ারম্যান পদক্ষেপ নিলেও সে কর্ণপাত করেনি। বাধ্য হয়ে তার মা-বাবা উপজেলা নির্বার্হী কর্মকর্তা শেখ মহি উদ্দিন বরাবর তাদের ছেলের বিরুদ্ধে অভিযোগ নিয়ে হাজির হন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তাদের নির্যাতনের বর্ণনা দেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদেরকে বিচারের আশ্বাস দেন এবং পরবর্তীতে এ ধরনের কাজ করলে তাকে গ্রেফতার করার জন্য নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদকে বলেন।

এর পরেই শরীফ উদ্দিনের মা-বাবা বাড়িতে গেলে সে তার মা-বাবাকে আবার মারধর করে। তাৎক্ষনিক খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বার্হী কর্মকর্তা শেখ মহি উদ্দিন পুলিশ পাঠিয়ে তাকে আটক করান এবং তিনি নিজেও সেখানে পৌঁছেন। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে দণ্ডবিধি ১৮৬০ এর ৩৫৫ ধারার অপরাধে শরীফ উদ্দিনকে ১ বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন বলেন, মা-বাবাকে নির্যাতন করায় শরীফ উদ্দিনকে মোবাইল কোর্টের মাধ্যমে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ ধরনের কাজ আইনের চোখে অপরাধ। সকলকে এ ধরনের কাজ থেকে বিরত থাকার আহ্বান করেন তিনি।

আইনিউজ/অঞ্জন রায়/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়