ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৯, ৩১ জুলাই ২০২১
আপডেট: ২২:২২, ৩১ জুলাই ২০২১

নবীগঞ্জে আ.লীগ নেতা ভানু লাল দাশের অকালমৃত্যুতে শোকের ছায়া

নবীগঞ্জ উপজেলার ৭ নং করগাঁও ইউনিয়নের বাসিন্দা আওয়ামী লীগ বঙ্গবন্ধু পরিষদ ইউনিয়ন কমিটির সভাপতি ভানু লাল দাশ (৪৬) আজ শনিবার (৩১ জুলাই) ভোর প্রায় পৌনে ৬টায় মৃত্যুবরণ করেন।

জানা যায়, তিনি ভোরে অসুস্থ হয়ে নবীগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিৎসা নিয়ে ফার্মেসীতে এসে ঔষধ খাওয়ার সময় হার্ট এটাকে আক্রান্ত হলে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

উপজেলার করগাঁও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামের সন্তান ভানু লাল দাশ ছাত্র জীবন থেকেই রাজনীতির সাথে যুক্ত। তিনি নবীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে ৭ নং করগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দীতা করেন।

২০১৬ সালে ৭ নং করগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী ছিলেন। এছাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য ও উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তাঁর মৃত্যুতে নবীগঞ্জ উপজেলা রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে এক শোকের ছায়া বিরাজ করছে। তাঁর মৃত্যু সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার সাথে সাথে তাঁর গ্রামের বাড়িতে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে নেতা কর্মী ও শুভাকাঙ্ক্ষীদের ভীড় জমতে থাকে। এরপর দুপুর ১ ঘটিকার সময় পাঞ্জারাই গ্রামের তাঁর নিজ বাড়িতে অন্তেষ্টিক্রিয়া শেষ হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র, ১ কন্যা, ২ ভাই, ২ বোন সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণাগ্রাহী রেখে গেছেন। ভানু লাল দাশের মৃত্যুর খবর শোনে নবীগঞ্জ বাহুবল আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ গাজী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

এছাড়াও ভানু লাল দাশের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি নারায়ন রায়, সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি উত্তম কুমার পাল হিমেল, উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি সুখেন্দু রায় বাবুল, সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব রত্নদীপ দাশ রাজুসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা। শোক জ্ঞাপনকারীররা তাঁর আত্মার শান্তি কামনা করে শোকহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আইনিউজ/অঞ্জন রায়/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়