ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১,   বৈশাখ ৩০ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৩, ৩০ এপ্রিল ২০২১
আপডেট: ২২:০৭, ৩০ এপ্রিল ২০২১

বাংলাদেশিদের সিঙ্গাপুর যেতে মানা

বাংলাদেশের ওপর ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে সিঙ্গাপুর। করোনাভাইরাসের সংক্রমণ রোধে এমন পদক্ষেপ নিয়েছে দেশটি। বাংলাদেশ ছাড়াও এই নিষেধাজ্ঞা রয়েছে  নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার ওপরও। 

শুক্রবার (৩০ এপ্রিল) দেশটির কোভিড- ১৯  টাস্কফোর্স এমন কথা জানিয়েছে।

উক্ত চার দেশের ওপর সিঙ্গাপুরের এ নিষেধাজ্ঞা কার্যকর হবে আগামী রোববার (২ মে) থেকে। বলা হয়েছে, ‘দীর্ঘমেয়াদি পাস হোল্ডার’ ছাড়া ‘শর্ট টার্ম’ যেসব ভ্রমণকারী বিগত ১৪ দিন এসব দেশে অবস্থান করেছেন তারা সরাসরি কিংবা ট্রানজিট হয়ে সিঙ্গাপুরে ঢুকতে পারবেন না।

আন্তঃমন্ত্রণালয় কোভিড-১৯ টাস্কফোর্সের উপপ্রধান লরেন্স অং জানিয়েছেন, আগে থেকে সিঙ্গাপুর কর্তৃপক্ষের কাছ থেকে যারা সিঙ্গাপুরে ঢোকার আগাম অনুমতি নিয়েছেন, তাদের ক্ষেত্রেও আগামী রোববার থেকে এই ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর হবে।

এছাড়া সম্প্রতি এই চার দেশ সফর করেছেন, এমন যারা এখন সিঙ্গাপুরে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন ও আগামী ৩ মে যাদের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ার কথা, তাদেরকেও সরকার কর্তৃক নির্ধারিত কোয়ারেন্টাইন সেন্টারে আরও ৭ দিন থাকতে হবে।  

এছাড়াও, যারা আগামী ২ মে নিষেধাজ্ঞা কার্যকরের আগেই সিঙ্গাপুরে প্রবেশ করবেন, তাদেরকে সেখানে যাওয়ার পরপরই একবার, পরে ১৪ দিনের কোয়ারেন্টাইনের শেষদিনে একবার এবং ২১ দিনের কোয়ারেন্টাইন শেষে আরও একবার পিসিআর টেস্ট করাতে হবে। 

আইনিউজ/এসডি

Green Tea
জনপ্রিয়