ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ২ ১৪২৯

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৩, ২২ জানুয়ারি ২০২২

টিকার সনদ না দেখে খাবার পরিবেশন করায় ১২ রেস্টুরেন্টকে জরিমানা

করোনা মহামারি প্রতিরোধে সারাদেশে ১১ দফা নির্দেশনা জারি করেছে সরকার। যার মধ্যে একটি হলো-  রেস্তোরাঁয় বসে খাবার গ্রহণের জন্য অবশ্যই করোনার টিকা সনদ প্রদর্শন করতে হবে। কিন্তু সরকার ঘোষিত এই  বিধিনিষেধ না মানায় চট্টগ্রাম নগরীর ১২টি রেস্টুরেন্টকে ৪৪ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।  

শনিবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী অভিযানে নেতৃত্বে দেন। 

চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগ্রাবাদের সেন্টমার্টিন হোটেলের বনেদি রেস্টুরেন্ট, সিলভার স্পুন, দি কপার চিমনি ও কাচ্চি ডাইনকে ৫ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ওরিয়েন্ট রেস্টুরেন্টকে ৫ হাজার, ওয়াসা মোড়ের কুটুম বাড়ি রেস্টুরেন্টকে ৫ হাজার, গ্র্যান্ড মোগলকে ৫ হাজার, দামপাড়ার হান্ডিকে ৫ হাজার ও ধাবাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৩টি রেস্টুরেন্টেকে ১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। 

চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, করোনা সংক্রমণ বাড়ায় অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ১২ মামলায় ৪৪ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।  

এই সময় গ্রাহকদের টিকা সনদ ও মাস্ক পরার বিষয় নিশ্চিত করার জন্য রেস্টুরেন্ট মালিকদের নিদর্শনা দেওয়া হয়েছে। এছাড়া জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়েও সচেতন করা হয়। 

অভিযানে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।

আইনিউজ/এসডিপি 

আইনিউজ ভিডিও

৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

ওমিক্রন এক চেনা উদ্বেগ, করোনাভাইরাসের `ভয়াবহ` ভ্যারিয়েন্ট

ঘুরে আসুন মৌলভীবাজারের পাথারিয়া পাহাড়

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়