ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৬, ২০ অক্টোবর ২০২১
আপডেট: ১২:২৮, ২০ অক্টোবর ২০২১

একদিনেই ১৭ পদের নিয়োগ পরীক্ষা, বিপাকে চাকরিপ্রার্থীরা

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাস পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ ছিল চাকরির নিয়োগ পরীক্ষা। তবে করোনা সংক্রমণ কমে আসায় নিয়োগ পরীক্ষা নেওয়া শুরু করেছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থা। তবে একই দিনে অনেক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা গ্রহণের সিদ্ধান্তে বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা।

আগামী ২২ অক্টোবর (শুক্রবার) আবারও একইদিনে ১০ প্রতিষ্ঠানের ১৭ পদের নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশিত হয়েছে। এর মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরেরই ৮ পদের নিয়োগ পরীক্ষা হবে।

এমন অবস্থায় বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা। কেউ কেউ একাধিক নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে আবেদন করেছেন। প্রবেশপত্র পেয়েছেন। কিন্তু একই দিন পরীক্ষা হওয়ায় অংশ নিতে পারবেন না। এর আগে ৮ অক্টোবর ১৪টি সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষার দিন ছিল।

২২ অক্টোবর যেসকল মন্ত্রণালয় ও সংস্থার নিয়োগ পরীক্ষার সূচি নির্ধারণ হয়েছে তা হলো- বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল কার্যালয়, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, অর্থ বিভাগ-অর্থ মন্ত্রণালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বাংলাদেশ ব্যাংক, শিল্প মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন অথরিটি, কৃষি সম্প্রসারণ অধিদফতর, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, স্থানীয় সরকার বিভাগ। 

এছাড়াও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) ৮ ক্যাটাগরিতে নিয়োগ পরীক্ষার (লিখিত) তারিখ প্রকাশিত হয়েছে। ২২ অক্টোবর বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

তবে সংস্থা ভেদে ভিন্ন ভিন্ন পদে পরীক্ষা দেবেন চাকরিপ্রার্থীরা। তবে একই প্রার্থী একাধিক সংস্থায় আবেদন করার কারণে চিন্তায় পড়েছেন তারা। দীর্ঘদিন পর পরীক্ষা হলেও অংশগ্রহণ করতে না পারার আক্ষেপ দেখা দিয়েছে তাদের মধ্যে।

তবে পরীক্ষা জট কমাতে আগের ঘোষিত সময় অনুযায়ী এই মুহূর্তে এভাবে পরীক্ষা নেওয়া ছাড়া উপায় নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়