ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:৪০, ১৮ ফেব্রুয়ারি ২০২২
আপডেট: ১৯:৪১, ১৮ ফেব্রুয়ারি ২০২২

একুশে বইমেলায় আলমগীর শাহরিয়ারের বই ‘নগ্ন পায় হেঁটে যায় বাংলাদেশ’

অমর একুশে বইমেলা ২০২২ এ দেশের অন্যতম কবি, গবেষক ও প্রাবন্ধিক আলমগীর শাহরিয়ারের কবিতার নতুন বই প্রকাশিত হয়েছে। নাম- ‘নগ্ন পায় হেঁটে যায় বাংলাদেশ’। নির্ঝর নৈঃশব্দের প্রচ্ছদে বইটি প্রকাশ করেছে চৈতন্য।

‘নগ্ন পায় হেঁটে যায় বাংলাদেশ’ আলমগীর শাহরিয়ারের দ্বিতীয় কবিতার বই। এরআগে ২০২০ সালে তার প্রথম কবিতার বই ‘নিদাঘ দিনের গান’ প্রকাশিত হয়েছিল। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উপলক্ষে প্রকাশিত হয়েছিল তার গবেষণা গ্রন্থ ‘রবীন্দ্রনাথ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও উপমহাদেশে সাম্প্রদায়িকতা’। বইগুলো ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছিলো।

‘নগ্ন পায় হেঁটে যায় বাংলাদেশ’ বইটি পাওয়া যাচ্ছে গ্রন্থমেলার চৈতন্য প্রকাশনা সংস্থার ৫৭৬-৫৭৭ নং স্টলে। বইটির মূল্য রাখা হয়েছে ১৬০ টাকা। অনলাইনে বইটি পাওয়া যাচ্ছে রকমারি ডটকমের ওয়েবসাইটে।

উল্লেখ্য, আলমগীর শাহরিয়ারের জন্ম সুনামগঞ্জের ছাতকে। সিলেট সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

আলমগীর  শাহরিয়ার ঢাবির একজন কৃতি বিতার্কিক ও সংগঠক। সাংবাদিকতাও করেছেন। একাধিক আন্তর্জাতিক প্রতিষ্ঠানে তিনি গবেষণা-সহযোগী হিসেবে কাজ করেছেন। তিনি বর্তমানে বিশ্বসাহিত্য কেন্দ্রে ঢাকায় কর্মরত।

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও 

ছেলের খোঁজে পায়ে হেঁটে নেপালে যান মা, ফিরেন ২৩ বছর পর

৮০ বছর বয়সে বৃদ্ধা নূরজাহান বেগমের মানবেতর জীবন 

বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে হঠাৎ দেয়াল চাপায় হারিয়ে গেল ছেলেটি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়