ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৮, ৬ মার্চ ২০২২

বিশ্ব কবিমঞ্চের আলোচনা সভা ও কাব্যগ্রন্হের মোড়ক উন্মোচন

বিশ্ব কবিমঞ্চের কেন্দ্রীয় কমিটির আয়োজনে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, কবিতা পাঠ ও কাব্যগ্রন্হের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

শনিবার (৫ মার্চ) বিকাল ৫ টায় ঢাকা সংস্কৃতি বিকাশ কেন্দ্রে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ব কবিমঞ্চের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সভাপতি কবি পুলক কান্তি ধরের সভাপতিত্বে ও সোহেলী সায়মা সেঁজুতি'র সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক নিরঞ্জন অধিকারী, মুখ্য আলোচক ছিলেন বিশিষ্ট কবি মারুফ রায়হান।

বিশ্ব কবিমঞ্চের প্রধান উপদেষ্টা ড.সৈয়দ আজিজ উদ্বোধনীর মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অতিথি হিসেবে আলোচনা করেন লন্ডন বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট মো. রহমত আলী, কবি কাজী দিনার সুলতানা বিন্তী।

এসময় কবিমঞ্চ প্রকাশনী থেকে প্রকাশিত পাঁচটি কবিতা বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। বইগুলো হলো- কবি আবুল কালাম আজাদ ছোটন 'দীঘল রাণী', কবি হাফসা ইসলাম সম্পাদিত কবিতা সংকলন 'অনুভূতিতে মা', কবি কস্তুরী হোম চৌধুরী ও শ্রাবণী সরকার 'কবিতার ঝর্ণাধারা' ( যৌথ কাব্যগ্রন্হ), কবি অন্নপূর্ণা দেব আঁখি 'পঞ্চাশে তুমি',  কবি গোপাল চক্রবর্তী ' ভালোবাসার ফ্রেমে' এবং কবি মো. শাহজাহান এর ' ভালোবাসায় জীবন জয়'।

বইগুলোর মোড়ক উন্মোচন করেন অধ্যাপক নিরঞ্জন অধিকারী, কবি মারুফ রায়হান, লন্ডনের সাংবাদিক মো. রহমত আলী ও ড. সৈয়দ আজিজ। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ব কবিমঞ্চ কেন্দ্রীয় কমিটি সদস্য  এডভোকেট গোলাম কিবরিয়া।

কবিতা পাঠ করেন কবি চন্দ্র শেখর দেব, রাজিয়া সুলতানা, মো. শাহজাহান, আদিত্য আউয়াল, আহসান হাবীব মিতু, গোপাল চক্রবর্তী ও কবি লিলি শেঠ।

সভা শেষে বিশ্ব কবিমঞ্চ এর কেন্দ্রীয় কমিটি ২০২২-২৩ নতুন কমিটি গঠন করা হয়। ড. কবি সৈয়দ আজিজ কে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা মন্ডলী ও কবি পুলক কান্তি ধরকে আহবায়ক করে ২৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি  গঠিত হয়।

আইনিউজ/এসডিপি 

আইনিউজ ভিডিও 

এফডিসিতে আর হবে না নির্বাচন, পীরজাদা শহিদুল হারুনকে অবাঞ্চিত ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে যা বললেন পীরজাদা হারুন

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বাংলা নাটকের সব তারকারা

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়