ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৩ ১৪২৮

স্পোর্টস প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৭, ২৭ নভেম্বর ২০২১
আপডেট: ১১:৫৬, ২৭ নভেম্বর ২০২১

নাইনটিতে ফিরলেন মুশফিক

প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলায় ব্যাট হাতে সুবিধা করতে পারছেন না বাংলাদেশের ব্যাটসম্যানরা। এরপরও দেখে শোনে খেলে যাচ্ছিলেন দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কিন্তু নার্ভাস নাইনটিতে ফিরলেন তিনিও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২৭৭ রান।

দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নেমে সুবিধা করতে পারছে না বাংলাদেশের ব্যাটসম্যানরা। এদিন ব্যাট হাতে মাত্র ১ রান করতে সক্‌ষম হন সেঞ্চুরিয়ান লিটন কুমার দাস। ফলে আউট হওয়ার পূর্বে করেন ১১৪ রান। পরের উইকেটে ব্যাট করতে নামেন অভিষিক্ত ইয়াসির আলি রাব্বি। ব্যাট হাতে করেছেন মাত্র ৪ রান।

এদিকে কটবিহান্ড হয়ে সাজঘরে ফেরের মুশি। আউট হওয়ার আগে করেন ৯১ রান। এখন ৫ রানে মেহেদি মিরাজ এবং ১ রানে মেহেদি হাসান মিরাজ অপরাজিত রয়েছেন।

এর আগে প্রথম দিনের খেলায় লিটনের সেঞ্চুরি এবং মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিয়ে বড় সংগ্রহের পথেই রয়েছে বাংলাদেশ। প্রথম দিন ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান সংগ্রহ করেছিলো স্বাগিতকরা। দ্বিতীয় দিনের খেলায় আজ ফের ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

এর আগে টস জিতে খুব ভালো শুরু পায়নি মুমিনুল হকের দল। শুরুর তিন ব্যাটসম্যানই তাদের নামের পাশে যোগ করতে পেরেছিল ১৪ করে রান। অধিনায়ক ও টেস্ট স্পেশালিস্ট ব্যাটার খ্যাত মুমিনুলও ছিলেন ব্যর্থ। সাজিদ খানের বলে মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দিয়ে মাত্র ৬ রান করে ফিরেছিলেন টাইগার অধিনায়ক।

দলীয় অর্ধশতকের আগেই তিনে নামা নাজমুল হাসান শান্তকে ফাহিম আশরাফ ফিরিয়ে দিলে শুরুর ৪ উেইকেট হারিয়ে প্রচণ্ড চাপে পড়ে বাংলাদেশ। অল্প রানে গুটিয়ে দেওয়ারও স্বপ্ন বোধহয় দেখে ফেলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। কিন্তু তাকে পুরোপুরি ব্যর্থ প্রমাণ করেন পঞ্চম উইকেট জুটি। পঞ্চাশ, একশ, দেড়শ পেরিয়ে দুজনে ছাড়ায় দুইশ রান।

অবিচ্ছিন্ন জুটিতে প্রথম শতক হাঁকানো লিটন প্রথমবারের মতো দুইশ রানের কোনো জুটিতে সঙ্গী হলেন লিটন। আর এমন রেকর্ড মুশফিকের ষষ্ঠবার। পঞ্চম উইকেটে পাকিস্তানের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম দুইশ রানের জুটি। ২০১১ সালে ঢাকায় সাকিব আল হাসান ও শাহরিয়ার নাফীসের ১৮০ ছিল আগের সেরা।

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও

খালেদাকে বাসায় রেখেছি, এটাই বেশি : প্রধানমন্ত্রী

এক সেশনে এত এমপির মৃত্যু, সংসদে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

দু’সপ্তাহে সাতটি হাতির মৃত্যু, বাংলাদেশ থেকে বিলুপ্তির আশঙ্কা

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

মাহমুদউল্লাহ রিয়াদের শেষ ওভারের রোমাঞ্চ, টানটান উত্তেজনাকর ম্যাচ

‘চোরাকারবারির বাড়ি’ সাইনবোর্ড অমানবিক : বিজিবির প্রতি ক্ষোভ ব্যারিস্টার সুমনের

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়