ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৬, ২২ ডিসেম্বর ২০২০

মৌলভীবাজারে ভূমিহীনদের জন্য নির্মাণ হচ্ছে ১১৪০ ঘর

গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঘর

গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঘর

মনু নদীর দীর্ঘ তীরজুড়ে সবুজ বৃক্ষরাজি। নদীর স্রোত ধরে যতদূর চোখ যায়, শুধু জল-সবুজের মিতালী। এর ঠিক পাশ ঘেঁষে নির্মাণ হচ্ছে ছোট ছোট ঘর। রঙিন টিনের বেষ্টনীতে পাকাঘরগুলো দেখে মনে হবে যেন কোনো বিনোদন পার্ক বা রিসোর্ট।

মৌলভীবাজার শহরতলীর চাঁদনীঘাট এলাকায় প্রশাসনের বাস্তবায়নে নির্মাণ হচ্ছে দুর্যোগ সহনীয় ৪০টি ঘর। 

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মৌলভীবাজার সদর উপজেলায় প্রাথমিক পর্যায়ে নির্মাণ হচ্ছে ৪৭৬টি ঘর। আর পুরো জেলায় ঘরের পরিমাণ ১১৪০ টি।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) আখাইলকুড়া ইউনিয়নে বেকামুড়া এলাকায় ভূমিহীনদের জন্য ৪০টি ঘরের নির্মাণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য নেছার আহমদ এবং জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলামসহ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে কনকপুর ও চাঁদনীঘাট ইউনিয়নের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন সংসদ সদস্য ও জেলা প্রশাসকসহ অন্যরা।

ভূমিহীনদের পুনর্বাসন করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী আগামী বছরের জানুয়ারিতে জেলায় ১১৪০ টি ঘর উপকারভোগীদের কাছে হন্তান্তর করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এ সময় সংসদ সদস্য নেছার আহমদ বলেন- বঙ্গবন্ধু সোনার বাংলা গঠনে কাজ করছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লক্ষ্য একটাই, কোনো মানুষ যেন গৃহহীন না থাকে। মৌলভীবাজার ও রাজনগর উপজেলায় প্রাথমিক পর্যায়ে ৫ শতাধিক ঘর নির্মাণ হচ্ছে। এটা অব্যাহত থাকবে। 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়