ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১,   ফাল্গুন ২৪ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৭, ২৯ জানুয়ারি ২০২১
আপডেট: ১২:১২, ২৯ জানুয়ারি ২০২১

নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন বিএনপি প্রার্থী অলিউর রহমান

মৌলভীবাজার পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী মো. অলিউর রহমান! 

গতকাল বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে সাংবাদিক সম্মেলনে মৌলভীবাজার পৌরসভা নির্বাচনের পরিবেশ ২৪ ঘণ্টার ভেতর ফিরিয়ে আনার আল্টিমেটাম দেন অলিউর রহমান ও জেলা বিএনপি নেতৃবৃন্দ। এর ঠিক পরের দিন আজ শুক্রবার (২৯ জানুয়ারি) আবারও সাংবাদিক সম্মেলন ডাকা হয়।

কেন্দ্রীয় ও জেলা বিএনপির একাধিক নেতা এবং মেয়র প্রার্থী মো. অলিউর রহমানের ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে- শুক্রবার সাংবাদিক সম্মেলনে নির্বাচন প্রত্যাখানের সিদ্ধান্ত দেওয়া হবে। অর্থাৎ নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন বিএনপির মেয়র প্রার্থী মো. অলিউর রহমান। কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানসহ সিনিয়র নেতাদের আলোচনাক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রীয় বিএনপির একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে- বৃহস্পতিবার রাতে টেলিফোনে আলোচনাকালে কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে জেলা প্রান্তে এম নাসের রহমান ছাড়াও সংযুক্ত ছিলেন অলিউর রহমানের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও জেলা বিএনপির সহ-সভাপতি, সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় মৌলভীবাজার থেকে কেন্দ্রকে জানানো হয়- নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। নির্বাচনে থাকা মানে হামলা-মামলা ও সহিংস পরিবেশ সৃষ্টি হওয়া। এ প্রেক্ষাপটে অলিউর রহমানের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত আসছে।  

আজ শুক্রবার (২৯ জানুয়ারি)বেলা ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে মেয়র প্রার্থী মো. অলিউর রহমান এবং জেলা বিএনপির নেতৃবৃন্দের কাছ থেকেও তেমনই ইঙ্গিত পাওয়া যায়। তারা বলেছিলেন- ‘মৌলভীবাজারে পৌরসভায় নির্বাচনী পরিবেশ নেই।’ ২৪ ঘণ্টার ভেতর নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনার আল্টিমেটাম দেন তারা।

তবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অলিউর রহমান ও বিএনপি নেতৃবৃন্দ বলেছিলেন- ‘আমরা নির্বাচনে থাকতে চাই। শেষ পর্যন্ত আমরা নির্বাচনে থাকবো।’ সংবাদ সম্মেলনে আবার বলা হয়, ‘প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করছে, সুষ্ঠু নির্বাচন নিয়ে আমরা সংশয় প্রকাশ করছি।’

এ ব্যাপারে জানতে চাইলে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রকিব সাবু বৃহস্পতিবার রাতে এ প্রতিবেদককে বলেন- ‘শুক্রবার ১০টায় কেন্দ্র থেকে সিদ্ধান্ত আসবে। বেলা ১১টায় সাংবাদিক সম্মেলনে আপডেট জানানো হবে।’

বিএনপি প্রার্থী অলিউর রহমান নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত আসছে কিনা। এমন প্রশ্নের জবাবে স্পষ্ট কোনো উত্তর দেননি আব্দুর রকিব সাবু। তিনি বলেন- ‘সাংবাদিক সম্মেলনে আপডেট জানানো হবে।’

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে মৌলভীবাজার পৌরসভা নির্বাচনের পরিবেশ ২৪ ঘণ্টার ভেতর ফিরিয়ে আনার আল্টিমেটাম দেওয়া হয়। বিএনপি নেতাদের ওপর হামলার অভিযোগ এনে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান অলিউর রহমান ও জেলা বিএনপির নেতৃবৃন্দ। ২৪ ঘন্টার আল্টিমেটামের মাথায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত আসছে আজ শুক্রবার।

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়