ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৫, ৩০ মার্চ ২০২১
আপডেট: ২১:৫৩, ৩০ মার্চ ২০২১

রাত ১০ টার পর প্রয়োজন ছাড়া বের হলেই মৌলভীবাজারে প্রশাসনের অভিযান

জেলা প্রশাসনের অভিযান

জেলা প্রশাসনের অভিযান

রাত ১০ টার পর প্রয়োজন ছাড়া বের হলেই নেওয়া হবে আইনগত ব্যবস্থা। পরিচালনা করা হবে মোবাইল কোর্ট। এমনই সতর্কতামূলক মাইকিং করা হয়েছে মৌলভীবাজার শহরে।

করোনাভাইরাসের সাম্প্রতিক সংক্রমণ বৃদ্ধি রোধে জোরেশোরে মাঠে নেমেছে মৌলভীবাজার জেলা প্রশাসন। পরিচালিত হচ্ছে জনসচেতনতামূলক অভিযান ।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে শহরে জনসচেতনতামূলক প্রচারাভিযান করেতে দেখা যায়। বিকেল ৫ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত  শহরের চৌমোহনা এবং কুসুমবাগ পয়েন্টে এই অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসনের অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ

অভিযানে জনসাধারণের মধ্যে বিনামূল্যে মাস্ক ও লিফলেট বিতরণ, মাস্ক পরায় উদ্বুদ্ধকরণ, মার্কেট ও শপিংমলে দোকানদারদের সতর্কীকরণের পাশাপাশি মাস্ক ব্যবহারে উৎসাহিত করার জন্য তথ্য অফিসের গাড়ি থেকে মাইকিং করা হয়। এসময় অপ্রয়োজনে আড্ডা, জটলা ও ঘোরাফেরা না করতে অনুরোধ করা হয়।

জেলা প্রশাসনের অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ

মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনার সংক্রমণ রোধে এ সচেতনতামূলক প্রচারাভিযান সপ্তাহব্যাপী চলমান থাকবে। জনসাধারণের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করা হবেও বলে জানিয়েছে তারা।

করোনার সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতামূলক অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের অনুমতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয় বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়। অভিযানে মাঠে ছিলেন নির্বাহি ম্যাজিস্ট্রেট- মো. রুহুল আমিন, মৌসুমী আক্তার, আস্‌মা উল হুস্‌না, মো. তানভীর হোসেন, মো. রফিকুল ইসলাম, অর্ণব মালাকার, সৈয়দ সাফকাত আলী, মোছা. মলি আক্তার, মো. বেলায়েত হোসেন, ফয়সাল মাহমুদ ফুয়াদ, খাদিজা তাহিরা ও মো. দুলাল হোসেন।

মৌলভীবাজারে করোনায় আরও একজনের মৃত্যু

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৌলভীবাজারে আরও একজন মারা গেছেন। মৌলভীবাজার সদর হাসপাতালে মঙ্গলবার ভোরে মাইন উদ্দিন (৬০) নামে ওই ব্যক্তির মৃত্যু হয়। এতে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে।

করোনাভাইরাস। ফাইল ছবি

দেশে করোনায় মোট মৃত্যু ৯ হাজার ছুঁই ছুঁই

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৪৫ জন মারা গেছেন। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯৯৪ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে আরও ৫ হাজার ৪২ জনকে। ফলে মোট শনাক্তকারী রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৫ হাজার ৯৩৭ জনে।

  করোনা শনাক্তে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ হাজার ৬২০ টি। একদিনে শনাক্তের হার ১৮.৯৪ শতাংশ।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ১৬২ জন রোগী। এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৪০ হাজার ১৮০ জন হয়েছে।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়