ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

নিজস্ব প্রতবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ২১:২৪, ২৬ জানুয়ারি ২০২২
আপডেট: ২১:২৫, ২৬ জানুয়ারি ২০২২

নতুন আরসিসি-প্রশস্ত সেন্ট্রাল রোড জনগণের জন্য উন্মুক্ত (ভিডিও)

মৌলভীবাজার শহরের গুরুত্বপূর্ণ সড়ক এম সাইফুর রহমান রোড বা সেন্ট্রাল রোড। সংস্কার কাজ শেষে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে সড়কটি।

বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১১ টায় ফিতা কেটে এম সাইফুর রহমান রোড (সেন্ট্রাল রোড) উন্মুক্ত করে দেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সভাপতি ডা. এম এ আহাদ, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান, পৌর কাউন্সিলর ফয়ছল আহমদসহ স্থানীয় ব্যবসায়ী এবং পৌরসভার প্রকৌশলী ও কর্মকর্তা-কর্মচারীগণ। 

আরও পড়ুন- মৌলভীবাজারে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল নয় হাজারে

এম সাইফুর রহমান রোড (সেন্ট্রাল রোড) কোথাও ছিলো ১৮ ফিট আবার কোথাও ২৫ ফিট। ছিলো খানাখন্দ আর জনদুর্ভোগ। মেয়র ফজলুর রহমান জানান, সেই রাস্তাটির প্রশস্ততা এখন ২৫ ফিট থেকে ৪৫ পর্যন্ত হয়েছে। উদ্ধার করা হয়েছে হিডেন ড্রেন। ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সড়কের দু’পাশে সিঁড়ি ভেঙ্গে রাস্তা্ বড় করা হয়েছে। পশ্চিমবাজার অংশে টেকসই-মজবুত আরসিসি করা হয়েছে। ফলে সড়কে আর পানি জমবে না। দীর্ঘমেয়াদে রাস্তাটি ব্যবহার করতে পারবে মানুষ। 

পৌরসভা সূত্রে জানা গেছে- ইউজিপ প্রকল্পের মাধ্যমে ২ কোটি ৪০ লক্ষ ৩৫ হাজার টাকা ব্যয়ে এম সাইফুর রহমান রোড (সেন্ট্রাল রোড) সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। মোট রাস্তার দৈর্ঘ্য ১৩৭৩ মিটার। এরমধ্যে বিটুমিনাস রাস্তা করা হয়েছে ১০৫৮ মিটার এবং আরসিসি করা হয়েছে ৩১৫ মিটার।

আইনিউজ ভিডিও 

যান চলাচলের জন্য খুলছে সাইফুর রহমান রোড

মানসিক চাপ কমাবেন যেভাবে

চিনির কারণে প্রতিবছর সাড়ে তিন কোটি মানুষের মৃত্যু ঘটে

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়