ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৫ ১৪২৭

খেলা ডেস্ক

প্রকাশিত: ০৩:২৭, ২৯ জুন ২০২০

বড় জয়ে মৌসুম শেষ করল চ্যাম্পিয়ন বায়ার্ন

বড় জয়ে জার্মান বুন্দেসলিগার ২০১৯-২০ মৌসুম শেষ করল চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

গতপরশু রাতে দশ জনে পরিণত হওয়া উল্ফসবুর্গকে তাদের মাঠেই ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে হ্যান্সি ফ্লিকের দল। মৌসুমের সর্বোচ্চ গোলদাতা পোলিশ স্ট্রাইকার লেভান্দোভস্কির পাশাপাশি টানা আটবারের লিগ শিরোপাজয়ীদের পক্ষে লক্ষ্যভেদ করেন কিংসলে কোমান, মিকায়েল কুইজনস ও থমাস মুলার।

ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় অতিথিরা। চতুর্থ মিনিটে জার্মান ফরোয়ার্ড মুলারের পাস থেকে বাভারিয়ানদের এগিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড কোমান। ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ২০ বছর বয়সী ফরাসি মিডফিল্ডার কুইজনস। ডি-বক্সের একটু বাইরে থেকে বাঁ পায়ের জোরালো বাঁকানো শটে বুন্দেসলিগায় নিজের প্রথম গোলের দেখা পান তিনি।

৭২তম মিনিটে কুইজনসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন উল্ফসবুর্গের জশুয়া গিলাভোগি। একইসঙ্গে পেনাল্টি পায় বায়ার্ন। স্পট-কিক থেকে ঠান্ডা মাথায় গোলটি করেন লেভান্দোভস্কি। লিগে সর্বোচ্চ গোলদাতার এটি ৩৪তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ৪২ ম্যাচে ৪৯টি।

সাত মিনিট পর স্কোরলাইন ৪-০ করেন মুলার। ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের জোরালো শটে উল্ফসবুর্গ গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ম্যাচে চারবার বল জালে জড়িয়ে বুন্দেসলিগায় গোলের সেঞ্চুরিও প‚রণ করেছে তারা। ঠিক ১০০ গোলের বিপরীতে তারা হজম করেছে মাত্র ৩২টি। ৩৪ ম্যাচে ২৬ জয় ও চার ড্রয়ে  রেকর্ড ৩০ বারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৮২। ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের শেষটা হয়েছে হতাশার। ঘরের মাঠ সিনিয়াল ইদুনা পার্কে হফেনহেইমের কাছে ৪-০ গোলে হেরে গেছে তারা। বায়ার্ন ও ডর্টমুন্ডের পাশাপাশি আগামী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে তিনে থাকা আরবি লাইপজিগ ও চতুর্থ স্থান পাওয়া বরুশিয়া মনশেনগ্লাডবাখ। আর অবনমন হয়েছে ফরটুনা ডুসেলডর্ফ ও পাডেরবর্নের।

জেএ/আই নিউজ

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়