ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২০, ২২ জুন ২০২০
আপডেট: ০৩:২৪, ২২ জুন ২০২০

রেড জোনে মৌলভীবাজার ও হবিগঞ্জের যেসব এলাকা

মৌলভীবাজার ও হবিগঞ্জসহ দেশের ১০টি জেলার ২৭টি অঞ্চলকে রেড জোন হিসেবে ঘোষণা করেছে সরকার।

রোববার (২১ জুন) রাতে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

করোনাভাইরাসের (কোভিড-১৯) অতি ঝুঁকিতে থাকা এই ২৭টি অঞ্চলে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

১০টি জেলা হলো- মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, চট্টগ্রাম, বগুড়া, চুয়াডাঙ্গা, মুন্সীগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুর।

রেড জোনে মৌলভীবাজারের যেসব এলাকা

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী শ্রীমঙ্গল পৌরসভা এবং সদর ইউনিয়নের কিছু অংশ রেড জোনে পড়েছে। এছাড়া কুলাউড়া পৌরসভা এবং পৌর শহর সংলগ্ন কিছু এলাকা রেড জোনে পড়েছে।

শ্রীমঙ্গলের কালিঘাট রোড, শ্যামলী, ক্যাথলিক মিশন রোড, রুপসপুর, সবুজবাগ, মুসলিমবাগ, লালবাগ এবং বিরাইমপুর পড়েছে রেড জোনে পড়েছে। এছাড়া কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের  নন্দনগর,  কাদিপুর ইউনিয়নের মনসুর এবং কুলাউড়া পৌরসভার মাগুরা ও মনসুর এলাকা রেড জোনে পড়েছে।

সাধারণ ছুটির মেয়াদ: প্রজ্ঞাপনে বলা হয়- উল্লেখিত অঞ্চলগুলোকে ১৪ জুন থেকে লাল অঞ্চল ঘোষণা করা হয়। ঘোষণার মেয়াদ দেখানো হয়েছে পরবর্তী ২১ দিন। ২১ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

রেড জোনে হবিগঞ্জের যেসব এলাকা

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯ নং ওয়ার্ড রেড জোনের আওতাভুক্ত। এছাড়া চুনারুঘাট উপজেলার ৩ নং দেওরগাছ ইউনিয়ন, ৭ নং উবাহাটা ইউনিয়ন এবং ৯ নং রাণীগাঁও ইউনিয়ন রেড জোনের আওতাভুক্ত।

সাধারণ ছুটির মেয়াদ: প্রজ্ঞাপনে বলা হয়- উল্লেখিত অঞ্চলগুলোকে ১৮ জুন থেকে লাল অঞ্চল ঘোষণা করা হয়। ঘোষণার মেয়াদ দেখানো হয়েছে পরবর্তী ২১ দিন। ২১ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

রেডজোনে লোকজনের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে

প্রজ্ঞাপনে বলা হয়েছে- সাধারণ ছুটি চলাকালে এসব এলাকার লোকজনের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে বলে। জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির বাইরে থাকবে।

রেড জোন ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বয়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

এইচকে/ আই নিউজ

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়