ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮

বৈচিত্র্য ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৭, ২২ জুলাই ২০২১
আপডেট: ১৮:০৯, ২২ জুলাই ২০২১

১৫০০ মাস্ক দিয়ে বিয়ের গাউন!

পনেরশ শতক থেকে ইউরোপের বিয়েগুলোতে বধূদের সাদা গাউন পরিহিত অবস্থায় দেখা যায়। রঙিন ঝলমলে কাপড়ের ওপর ফারের নকশা, সোনালী সুতার কাজ থাকবে এমন গাউনই বেশি পছন্দনীয় ছিল ইউরোপীয়ানদের মধ্যে।

এই ধ্যান-ধারণাকে বদলে দিলেন লন্ডনে জামিমা হামব্রো নামের এক তরুণী। করোনা মহামারির মধ্যে ব্যবহৃত মাস্ক ফেলে না দিয়ে তৈরি হলো বিয়ের গাউন। ১৫০০ সাদা মাস্ক দিয়ে ফ্লোরটাচ গাউন  তৈরি করেছেন মার্কিন ডিজাইনার টম সিলভারউড।

‘হিচড’ নামের একটি ওয়েডিং ওয়েবসাইটের মাধ্যমে এই পোশাক বানানোর অর্ডার পান ডিজাইনার টম সিলভারউড। তারা বলছে, প্রতিদিন ১০ কোটির বেশি মাস্ক ব্রিটেনে বাতিল করা হয়। সেই মাস্ক থেকে যদি এমন কিছু সৃষ্টি করা যায়, তাহলে দূষণ অনেকটাই কমে। মূলত কোভিড বর্জ্য কমিয়ে পরিবেশ দূষণ রোধ করাই তাদের লক্ষ্য।

সংস্থাটির সম্পাদক সারাহ আল্যার্ড বলেন, ব্রিটেনে বিবাহের অনুষ্ঠান ফের শুরু হওয়ায় আমরা অত্যন্ত খুশি। এই গ্রীষ্মে হাজার খানেক বিয়ের অনুষ্ঠান হবে। যুগলের জন্য আবারও ভালো সময় ফিরে এসেছে।

করোনার কারণে বিয়েসহ সামাজিক অনুষ্ঠান করার উপর নিষেধাজ্ঞা ছিল ব্রিটেনে। সম্প্রতি সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়। আর সেটির প্রথম দিনেই লন্ডনের সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে যে বিয়ের অনুষ্ঠান হয়, সেই অনুষ্ঠানের কনে পরেন মাস্কের তৈরি গাউন।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়