ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ০১:৩৯, ১০ ফেব্রুয়ারি ২০২১

ভালোবাসা দিবসে সমরজিৎ রায়ের ভালোবাসার দুটি গান

বাংলাদেশের এই সময়ের জনপ্রিয় ও গুণী সঙ্গীতশিল্পী সমরজিৎ রায়। এবারের ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশিত হতে যাচ্ছে তাঁর গাওয়া দুটি মৌলিক গান।

জনপ্রিয় গীতিকার রবিউল ইসলাম জীবনের লেখা "ভালোবাসা মরেনা" এবং সদ্য প্রয়াত জনপ্রিয় গুণী গীতিকার জি কে দত্তের চট্টগ্রামের ভাষায় লেখা আঞ্চলিক গান "চণ্ডীদাস" প্রকাশিত হবে যথাক্রমে ১২ এবং ১৪ ফেব্রুয়ারি সমরজিৎ রায় এর ইউটিউব চ্যানেলে (youtube.com/c/SamarjitRoyMusic)।

দুটি গানেরই সুর ও সঙ্গীতায়োজন করেছেন শিল্পী সমরজিৎ রায় নিজেই। প্রোগ্রামিং করেছেন রণদীপ মানু, শব্দগ্রহণে এ.বি. লিমন, মিক্সিং ও মাস্টারিং করেছেন গৌতম বসু, দৃশ্যধারণে ছিলেন প্রসেনজিৎ, রূপম ও লেন্স প্লাস। ভিডিও সম্পাদনা করেছেন প্রেম প্রকাশ কর্ণ।

চট্টগ্রামের ভাষায় গাওয়া মিষ্টি প্রেমের এই গানটি শুধু চট্টগ্রামের মানুষেরই নয়, বরং অন্য সকলেরও ভীষন পছন্দ হবে।

সমরজিৎ বলেন,"দুটো গানই ভালোবাসার। আমার নিজেরই গান দুটো গাইতে ভীষণ ভালো লেগেছে। প্রিয় গীতিকার রবিউল ইসলাম জীবনের লেখা "ভালোবাসা মরেনা" শিরোনামের গানটি সঙ্গীতবোদ্ধা ও সঙ্গীতপিপাসুদের মনের খোরাক যোগাবে বলে মনে করি। অন্যদিকে সদ্য প্রয়াত প্রিয় গীতিকার জি কে দত্ত দাদাকে অনেকদিন ধরে বলে রেখেছিলাম আমার জন্য চট্টগ্রামের ভাষায় একটি মিষ্টি গান লিখে দিতে। তাঁর প্রয়াণের কয়েক মাস আগে গানটি আমাকে লিখে দেন তিনি। এরপরে জি কে দাদা কয়েকবার আমাকে এই গানটি সুর করে রেকর্ড করার কথা মনে করিয়ে দিলেও নানা ব্যস্ততার কারণে সেটা তখন আর হয়ে ওঠেনি। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে অবশেষে গানটি প্রকাশিত করতে যাচ্ছি। আমার দৃঢ় বিশ্বাস চট্টগ্রামের ভাষায় গাওয়া মিষ্টি প্রেমের এই গানটি শুধু চট্টগ্রামের মানুষেরই নয়, বরং অন্য সকলেরও ভীষন পছন্দ হবে। সবাইকে ভালোবাসা দিবসের অনেক অনেক শুভেচ্ছা।"

আইনিউজ/এইচকে

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়