ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৩, ২১ নভেম্বর ২০২১
আপডেট: ২১:১৬, ২১ নভেম্বর ২০২১

শ্রীমঙ্গলে আহত অজগর সাপটি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আহত অজগর সাপটি জীবন মৃত্যর সন্ধিক্ষণে লড়াই করছে। সাপটিকে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। অজগর সাপটিকে বাঁচানো যাবে কি না তা এখনও নিশ্চিত করা যাচ্ছে না। তবে ফাউন্ডেশনের সদস্যরা সাপটিকে বাঁচাতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব স্বপন আইনিউজকে বলেন, সাপটি মারাত্মকভাবে আহত হয়েছে, তাঁকে একটি খাচায় নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। নড়াচড়া করলে আরও জখম বাড়তে পারে বলেই তাঁকে খাচায় রাখা হয়েছে। বন্যপ্রাণী চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী মাঝে মাঝে গরম পানি দেওয়া হচ্ছে, যাতে সাপটির শারীরিক ব্যাথার উপশম হয়।

সাপটির আনুমানিক দৈর্ঘ আনুমানিক ১০-১২ ফুট, ওজন প্রায় ২০ কেজি।

গত শুক্রবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার কালাপুর ইউনিয়নের ইছুবপুর ঢাকা-সিলেট আঞ্চলিক সড়ক থেকে উদ্ধার করা হয়। সাপটি মাথায় আঘাত পেয়ে মারাত্মকভাবে আহত হয়।

এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল সাপটি উদ্ধার করেন। সাপটি সুস্থ হলে লাউয়াছড়ায় আবার অবমুক্ত করে দেওয়া হবে।

আইনিউজ ভিডিও-

সজল দেব স্বপন বলেন, হাওর ও বনে পশুপাখির খাবার কমে আসছে। যে কারণে তারা খাবারের সন্ধানে বন ও হাওর ছেড়ে লোকালয়ে চলে আসছে। লাউয়াছড়া থেকে এরকম প্রাণীরা বের হয়ে বাইক্কাবিলের হাইল হাওরের দিকে রওনা হয় খাবারের সন্ধানে। পথে তারা গাড়িচাপায় মারা পড়ে, আহত হয়।

আইনিউজ/এসডি

আইনিউজে প্রাণ-প্রকৃতির ভিডিও

মানুষ হত্যা করেছে মা হাতিকে, দুধের জন্য কাঁদছে বাচ্চা হাতিটি

লাউয়াছড়ায় ক্ষিপ্রগতির সাপখেকো শঙ্খিনী সাপ

 

ওঝা পিতার ঝাড়ফুঁক বাঁচাতে পারলো না ছেলেকে

জলময়ূরের সাথে একদিন | বাইক্কা বিল | ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি

শ্রীমঙ্গলে ১২ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

বিষধর গোখরা সাপের ১৪টি ছানা লাউয়াছড়ায়

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়