ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮

কমলগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১৫, ১৮ জুন ২০২১
আপডেট: ১৭:১৪, ১৯ জুন ২০২১

কমলগঞ্জে আরও ১৫২ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

মৌলভীবাজারের কমলগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে আরো ১৫২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে পাকা ঘর।

কমলগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লক্ষ ৯১হাজার টাকা। এ টাকায় তাদের জন্য ২০ ফুট বাই ২৩ ফুট প্রস্থের ঘরে রয়েছে দুটি কক্ষ, একটি রান্নাঘর, রুমের পিছনে টয়লেট ও সামনে খোলা বারান্দা।

উপজেলার ৫টি ইউনিয়নে দ্বিতীয় ধাপে ৩৩০টি ঘরের মধ্যে ইতিমধ্যে ১৫২টি ঘরেরনির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। ঘরগুলোতে শোভা পাচ্ছে মেরুণ রঙের টিনের ছাউনি। গুণগতমান সম্পন্ন এসব ঘরগুলো এলাকাবাসীর নজর কেড়েছে। গৃহহীনরা তাদের স্বপ্ন বাস্তবায়নদেখতে শুরু করেছে। আর কিছু দিন পর এসব ঘরে উঠবে তারা।

আগামী ২০ জুন (রোববার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করবেন। ঐ দিন কমলগঞ্জ উপজেলা প্রশাসন আনুুষ্ঠানিকভাবে এসব ঘর ও দুই শতক জমির দলিল সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করবেন.

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, সরকার মুজিববর্ষ উপলক্ষ্যে অসহায় ভূমিহীন, গৃহহীনদের মাথা গোঁজানোর ঠাঁই হিসেবে টেকসই বাড়িঘর নির্মাণের উদ্যোগ নিয়েছেন। ঘর নির্মাণ যেন সঠিকভাবে সম্পন্নহয় সেই দিক বিবেচনা করে নির্মাণ সামগ্রী হিসেবে ব্যবহার করা হচ্ছে গুণগত মানসম্পন্ন ইট, বালু ও সিমেন্ট। তবে ঘর নির্মাণে কোন অভিযোগ আসলে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা জানান, উপজেলা প্রশাসনের সংশ্লিষ্টরা মুজিব বর্ষে সুবিধা ভোগীদের গুণগত মান সম্পন্ন পাকা ঘর উপহার দিতে মাঠ পর্যায়ে গিয়ে ঘরগুলোর নিয়মিত তদারকি করছেন। যাতে তারা সকলে ভালো মানের ঘর উপহার পান। কাজের যেন কোন অনিয়ম না হয় সেদিকে সার্বক্ষণিক নজর রাখছেন।

এদিকে ভূমি ও গৃহ পাচ্ছেন এমন কয়েকজন সুবিধাভোগী জানান, প্রধানমন্ত্রীর দেওয়া পাকা ঘর পেয়ে তারা খুবই খুশি। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন অসহায় পরিবার গুলোকে উপহারস্বরুপ পাকা বাড়ি করে দিচ্ছেন। ফলে সমাজের অবহেলিত মানুষগুলোর সামাজিক মূল্যায়নবৃদ্ধিসহ প্রাত্যহিক জীবনে দুর্ভোগ থেকে মুক্তি মিলবে। এর আগেও প্রকল্পের প্রথম ধাপেএ উপজেলায় ৮৫টি পরিবারের কাছে বাড়ির দলিল হস্তান্তর করা হয়।

আইনিউজ/প্রনীত রঞ্জন দেবনাথ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়