ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ১৩:৩৭, ১৩ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ২১:২৭, ১৩ সেপ্টেম্বর ২০২১

মৌলভীবাজার : তীব্র রোদে ৪ ঘন্টা দাঁড়ানোর পর জানা গেল টিকা নেই

ফাইল ছবি

ফাইল ছবি

মৌলভীবাজারের ২৫০ শয্যা সদর হাসপাতালে সকাল ৯টা থেকে শুরু হয় টিকাদান কার্যক্রম। প্রতিদিনই টিকা নিতে আসেন প্রচুর মানুষ। আজ তীব্র রোদ উপেক্ষা করেই ছিলো টিকা নিতে আসা মানুষের লম্বা লাইন। ৪ ঘণ্টা রোদে দাঁড়ানোর পর কর্তৃপক্ষ তাদের জানালেন- 'টিকা নেই'।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে হাসপাতালের সামনে ছিলো লম্বা লাইন। ৩৩ থেকে ৩৪ ডিগ্রি তাপমাত্রার অসহনীয় গরমে ৪ ঘণ্টা দাঁড়িয়ে থেকেও টিকা পাননি প্রায় ৫ শত মানুষ।

টিকা নিতে আসা সামিয়া বেগম বলেন, সকাল ৯ টায় আমি আমার আম্মু ও ভাবিকে নিয়ে টিকা দিতে আসি। টিকা নেওয়ার এসএমএস পেয়েই এসেছি আমরা। টিকা নেওয়ার জন্য মহিলাদের লাইন হাসপাতাল থেকে শুরু হয়ে বাইরের মেইন রোড পর্যন্ত ছিলো। এত রোদের মাঝে আমার আম্মু দূর্বল হয়ে পড়েছেন। তারপরও চিন্তা করলাম টিকা দিয়ে দেই। টিকা নিতে আসা পুরুষদের লাইন আরও লম্বা ছিলো।

তিনি বলেন, অনুমানিক ১২টা ২০ মিনিটে পুলিশ বাঁশি দিয় বলে টিকা শেষ, আজ আর হবে না। এতে অনেকেই পুলিশের সাথে ঝগড়া করেন। এত রোদের মাঝে বাইরে দাঁড় করিয়ে রেখেছেন, কিন্তু টিকা দেননি। এখন আমার বৃদ্ধ আম্মু অনেক কষ্ট নিয়ে বলছেন, আর টিকাই নিবো না। 

টিকা নিতে আসা আরেকজন বলেন, তারা আমাদের এই ভাবে রোদে দাঁড় করিয়ে কেন টিকা দিতে পারবে না। তাদের উচিত ছিল যত জনকে টিকা দিবে ততোজনকেই দাঁড় করানো, বাকি সবাইকে শুধু শুধু অপেক্ষা কেন করালেন।

এ বিষয়ে মৌলভীবাজার জেলা সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, টিকার ঘাটতি আছে। আমি গতকাল রোববার (১২ সেপ্টেম্বর) রাজনগর থেকে ১ হাজার টিকা আনিয়েছি। গতকাল ৮০০ এসএমএস গিয়েছে টিকা নিতে আসার জন্য। যারা এসএমএস পেয়েছে তারা টিকা পাওয়ার কথা। 

সিভিল সার্জন আরও বলেন, টিকা কিছু ঘাটতি থাকলেও চিন্তার কোন কারণ নেই। ২-৩ দিনের মধ্যেই টিকা চলে আসবে।

আইনিউজ/কামরুল হাসান শাওন/এসডি

 

দেড় বছর পর স্কুল, প্রাণের উচ্ছ্বাস মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে

শ্রীমঙ্গলে ১২ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

`দয়া করে গাড়ি ধীরে চালান, এই জায়গায় আমি আমার মাকে হারিয়েছি’

‘আর একলগে সিলেট থাকি আওয়া হইতো নায় রে বইন। আমি তোর লগে আর লাগতাম নায়।’

মৌলভীবাজার আদালত এলাকায় হামলা-ভাঙচুর-রক্তারক্তি ঘটনা। কি হয়েছিলো সেখানে?

কুলাউড়ায় মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, বিয়েতে যাওয়ার পথে শিশুসহ ৩ জনের মৃত্যু

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়