ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৬, ১৬ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ২৩:২৫, ১৬ সেপ্টেম্বর ২০২১

মৌলভীবাজারে জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা

মৌলভীবাজার জেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে ও সূচনা কর্মসূচির সহযোগিতায় জেলা পুষ্টি সমন্বয় সভার ১২তম সভা ও বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা ২০২১-২০২২ চূড়ান্তকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজার সার্কিট হাউজ মিলনাতয়নে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। 

বক্তব্য রাখেন সদস্য সচিব সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ। এছাড়া উক্ত সভায় উপস্থিত ছিলেন জেলা পুষ্টি সমন্বয় কমিটির সকল সদস্য, সাংবাদিক, সিভিল সোসাইটি প্রতিনিধি, সূচনা কর্মসূচির প্রতিনিধিবৃন্দ ।

সভার শুরুতে সিভিল সার্জন গত সভার কার্যবিবরণী পাঠ করেন। তিনি বলেন, ২০২০-২০২১ অর্থবছরে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনার ৮৫ শতাংশ কাজ মৌলভীবাজার জেলায় বাস্তবায়ন হয়েছে। এক্ষেত্রে শিক্ষা বিভাগ দীর্ঘদিন কোভিডের কারনে স্কুল বন্ধ থাকায় পুষ্টি সম্পর্কিত অধিকাংশ কাজ বাস্তবায়ন করতে পারেননি। এছাড়া প্রতিটি দপ্তর (স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ, মৎস ও প্রাণিসম্পদ বিভাগ, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, সাংবাদিক ,ইসলামিফাউন্ডেশন, জেলা তথ্য অফিস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর, জেলা সমাজসেবা অধিদপ্তর, জেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর তাদের গত তিন মাসের কার্যক্রমের অগ্রগতি উপস্থাপন করেন।

উপস্থিত কমিটির সবাই সূচনার কারিগরি সহায়তা ও মাঠ পর্যায়ে কার্যক্রম মনিটরিং এ সূচনার অবদান বর্ণনা করেন এবং ২০২১-২০২২ অর্থ বছরের পুষ্টি কর্মপরিকল্পনা চূড়ান্ত করা হয় সভায়।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়