ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ২২:৪৮, ২৬ ফেব্রুয়ারি ২০২২
আপডেট: ২৩:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০২২

মৌলভীবাজারে ‘এক দিনে এক কোটি’ টিকাদান কার্যক্রম

গণটিকা কার্যক্রমে ব্যস্ত স্বেচ্ছাসেবীরারা

গণটিকা কার্যক্রমে ব্যস্ত স্বেচ্ছাসেবীরারা

সরকারি নির্দেশনা অনুযায়ী দেশব্যাপী ‘এক দিনে এক কোটি ডোজ’ টিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এরই প্রেক্ষিতে শনিবার (২৬ ফেব্রুয়ারি) মৌলভীবাজার জেলায়ও গণটিকা কার্যক্রমে ১ লাখ ৩৫ হাজার ৫২৮ জনকে করোনা টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। 

গণটিকায় শহরের সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় জনসন এন্ড জনসনের একটি করে ডোজ। তবে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে যথারীতি সিনোফার্মের ১ম ও ২য় ডোজ, ফাইজারের ১ম ও ২য় ডোজ (শিক্ষার্থী) এবং মর্ডানার বুস্টার ডোজ প্রদান করা হয়।

গতকাল শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপি মৌলভীবাজার শহরে করোনা ভাইরাসবিরোধী জনসচেতনতা চালায় মৌলভীবাজার রেড ক্রিসেন্ট সোসাইটির স্বাস্থ্য বিভাগের ভ্রাম্যমাণ টিম। এতে গণটিকা কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করতে প্রচারণা চালানো হয়।

সদর হাসপাতালে ভ্যাক্সিন কার্যক্রম

সমগ্র জেলায় একযোগে হাজার হাজার মানুষকে প্রদান করা হয় করোনা ভাইরাসের ভ্যাক্সিন। মৌলভীবাজার শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পৌরসভার তত্ত্বাবধানে সরকারিভাবে ভ্যাক্সিন বুথ বসানো হয়। কার্যক্রমটিতে সক্রিয়ভাবে অংশ নেন পৌরসভা কর্তৃক নিযুক্ত কর্মী, যুব রেড ক্রিসেন্ট, মৌলভীবাজার ম্যাটস ও বিএনসিসি সদস্যরা।

মৌলভীবাজার রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান কামরু্ল ইসলাম মুন্না এক ফোনালাপে আই নিউজকে জানান, মৌলভীবাজার, রাজনগর ও শ্রীমঙ্গলের গণটিকা কার্যক্রমে ৬০ জন রেড ক্রিসেন্ট যুব সদস্য স্বেচ্ছাসেবায় নিয়োজিত ছিলেন।

হাজার মানুষের সমাগম; অন স্পট রেজিস্ট্রেশন করে দিচ্ছেন এক রেড ক্রিসেন্ট যুব সদস্য

এদিকে মৌলভীবাজার সদর হাসপাতালে করোনার টিকা নিতে ভীড় করেন হাজারো মানুষ। তাদের ব্যবস্থাপনা ও টিকা প্রদানে হাসপাতালের নার্স ও রেড ক্রিসেন্ট সদস্যদের পুরো দিনই ছুটোছুটি করতে দেখা গিয়েছিল। এ ব্যাপারে স্বেচ্ছাসেবকদের প্রশ্ন করা হলে তারা বলেন, সকাল থেকেই হাজারো উৎসাহী মানুষ টিকা নিতে হাসপাতালে ভীড় জমান। তাই প্রথমদিকে আমরা প্রচুর চাপ মোকাবিলা করছিলাম। দুপুর একটার দিকে ভীড় কিছু কমলে আমরা স্বাভাবিক গতিতে ফিরে আসতে পারি।

টিকা প্রদানের এই কার্যক্রম সমাপ্ত করতে বিকাল ৫ টা পর্যন্ত হাসপাতালের ভেতর অবস্থান নেন স্বেচ্ছাসেবীরা। জানা যায়, আজ সদর হাসপাতালে মোট সাড়ে তিন হাজার ডোজ টিকা প্রদান করা হয়েছে।

আইনিউজ/এমজিএম

ওমিক্রন ঠেকাতে মাস্ক বিতরণে মাঠে ডিসি ও মেয়র | Omicron | Eye News

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়