ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্রকাশিত: ২২:২৫, ৮ মার্চ ২০২১
আপডেট: ২২:২৯, ৮ মার্চ ২০২১

‘যারা বিদেশ থেকে আসছেন তারাও পাবেন করোনার টিকা’

ফাইল ছবি

ফাইল ছবি

দেশব্যাপী চলছে করোনার টিকাদান কর্মসূচি। বাংলাদেশিদের পাশাপাশি এই কার্যক্রমের আওতায় আনা হয়েছে বিভিন্ন দেশের কূটনীতিকদেরও। শুধু তাই নয়, যারা বিদেশ থেকে আসছেন তারাও করোনার টিকা পাবেন।

সোমবার (৮ মার্চ) সিলেটে নারী উদ্যোক্তা সম্মেলন ও পণ্য প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতইথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, যারা বিদেশে যাবেন তারা যাতে করোনার ভ্যাকসিন নিয়ে যেতে পারেন- ইতিমধ্যে সে ব্যাপারে উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে, যারা বিদেশ থেকে আসছেন বা এদেশে থেকে যাবেন, এদেশের নাগরিক হিসেবে তারাও ভ্যাকসিনেশনের আওতায় আসবেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রীর উপস্থিতিতে রুনু ভেরোনিকা কস্তাকে দিয়ে দেশে করোনার টিকার প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছিল। এরপর দেশব্যাপী একযোগে গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে করোনার টিকাদান কর্মসূচি।

বাংলাদেশে এখন পর্যন্ত দুই চালানে সেরামের ৭০ লাখ ডোজ ভ্যাকসিন এসেছে। তবে উপহার হিসেবে বাংলাদেশকে ২০ লাখ ডোজ ভ্যাকসিন পাঠিয়েছে ভারত।

করোনার টিকাদান কর্মসূচির আওতায় প্রথমে আনা হচ্ছে সম্মুখসারির যোদ্ধা অর্থাৎ স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, সশস্ত্র বাহিনী, বীরমুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও ৫৫ বছরের বেশি বয়সীদের।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়