ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ১৭:৩৩, ১৩ অক্টোবর ২০২১
আপডেট: ২০:০৭, ১৩ অক্টোবর ২০২১

মৌলভীবাজারে ট্যুরিস্ট বাসের উদ্বোধন বৃহস্পতিবার

পর্যটন জেলা মৌলভীবাজারে চালু হচ্ছে ট্যুরিস্ট বাস। অপার প্রাকৃতিক সৌন্দর্য্য স্থানীয় এবং বাইরে থেকে আসা পর্যটকদের উপভোগ করাতে এমন উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় উদ্বোধন করবেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

মৌলভীবাজার জেলা প্রশাসনের সহকারী কমিশনার (পর্যটন) নুসরাত লায়লা নীরা এ বিষয়ে আইনিউজকে বলেন, আগামী বৃহস্পতিবার বিভাগীয় কমিশনার ট্যুরিস্ট বাস আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

তিনি আরও বলেন, ৪০ সিটের দুটি বাস দিয়ে দুই প্যাকেজে এই সার্ভিস চালু হবে। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখায়। দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে বড়লেখা থেকে শ্রীমঙ্গলে যাত্রা শুরু করবে।

ভাড়া এবং যোগাযোগের বিষয়ে তিনি জানান, ট্যুরিস্ট স্পটে প্রবেশমূল্য ফ্রি। প্যাকেজে দুটি বাসে দুটি রুটে ভ্রমণের প্রাথমিক রুট নির্ধারণ করা হয়েছে । প্যাকেজ-১ এ ভাড়া জনপ্রতি ৩০০টাকা, দুপুরের খাবারসহ ৪০০ টাকা। প্যাকেজ-২ এ ভাড়া জনপ্রতি ৩৫০ টাকা, দুপুরের খাবারসহ ৪৫০ টাকা।

টুরিস্ট বাসটি মৌলভীবাজার জেলার বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে চা বাগান, প্রাকৃতিক ঝরনা মাধবকুন্ড জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, গগণটিলা পাহাড়, খাসিয়া পল্লী, হাকালুকি হাওর, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কা বিলসহ দর্শনীয় স্থানে পর্যটকদের নিয়ে যাবে।

জেলা প্রশাসন এ বিষয়ে জানায়, প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পর্যটকরা আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় পর্যটকরা ২-৪টি দর্শনীয় স্থান দেখেই ফিরে যান। আবার মাঝেমধ্যে বিড়ম্বনায় পড়েন। কম সময় ও কম খরচে এসব পর্যটন কেন্দ্র দর্শনের জন্য চালু হচ্ছে ‘ট্যুরিস্ট বাস’।

লাউয়াছড়া জাতীয় উদ্যানের ট্যুর গাইড সাজু মারছিয়াং বলেন, এটা দারুণ এক উদ্যোগ। আমাদের বহুদিনের কাংখিত দাবি পূরণ হয়েছে। এখন থেকে অতি  সহজে ও কম খরচে পর্যটকরা মৌলভীবাজার ঘুরতে পারবেন।  

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর দুপুরে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে মৌলভীবাজারে ট্যুরিস্ট বাস চালুর তথ্য জানান জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। আইনিউজে এ বিষয়ে বিস্তারিত তথ্য...

আইনিউজ/এসডি

 

হাইল হাওরের বাইক্কাবিলে পর্যটক আর পদ্মটুনার ভিডিও ভাইরাল

সাজেক: কখন-কীভাবে যাবেন, কী করবেন? জেনে নিন বিস্তারিত

জলময়ূরের সাথে একদিন | বাইক্কা বিল | ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি

নীলাদ্রি লেক আমাদের এক টুকরো কাশ্মীর | পাখির চোখে নীলাদ্রি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়