ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৮, ২৭ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ২১:০৫, ২৮ সেপ্টেম্বর ২০২১

মৌলভীবাজারে চালু হচ্ছে ট্যুরিস্ট বাস

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

পর্যটন জেলা মৌলভীবাজারে চালু হচ্ছে ট্যুরিস্ট বাস। মৌলভীবাজারের অপার প্রাকৃতিক সৌন্দর্য্য স্থানীয় এবং বাইরে থেকে আসা পর্যটকদের উপভোগ করাতে এমন উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। 

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে এ তথ্য জানান জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। 

চায়ের দেশ ও প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি মৌলভীবাজার ইকো-ট্যুরিজমের সম্পদে ভরপুর। প্রয়োজন যথাযথ পরিকল্পনার। তবে সম্ভাবনাকে কাজে লাগাতে ও জেলার পর্যটনকে আরো আকর্ষণীয় করতে উদ্যোগ গ্রহণ করেছে জেলা প্রশাসন। বিশ্ব পর্যটন দিবসের আলোচনা সভায় এসব জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা। বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত, বিটিভির জেলা প্রতিনিধি ও আইনিউজ-এর সম্পাদক হাসানাত কামাল, ইএসডিপি-এর কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গল্প-এর প্রতিনিধি সোহেল মাহমুদসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ট্যুরিস্ট পুলিশ, হোটেল রিসোর্ট, ট্যুর অপারেটর ও গণমাধ্যম প্রতিনিধিগণ।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা

এ সময় বক্তারা বলেন চা বাগান, পাহাড়, হাওর-নদী, প্রাণ বৈচিত্র্য, বনাঞ্চল, ক্ষুদ্র নৃগোষ্ঠী, সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্যসহ ইকো ট্যুরিজমের সকল উপাদান রয়েছে মৌলভীবাজারে। এসবকে ঘিরে সঠিক পরিকল্পনা ও উদ্যোগ নিলে শুধু ইকো ট্যুরিজমকে ভিত্তি করে জেলার অর্থনীতি আরও সমৃদ্ধ হবে।

এ সময় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, পর্যটনকে আরো সমৃদ্ধ ও পর্যটকদের কাছে আরো আকর্ষণী করতে ট্যুরিস্ট বাস চালু, জেলার প্রবেশদ্বারে টি-স্টল, ফুড কর্নার, প্রবেশ গেইট, হাওরে নৌ-পুলিশ, পর্যটন কেন্দ্রে পর্যটকদের সুবিধায় নানা পদক্ষেপ গ্রহণ করেছে জেলা প্রশাসন।

এ ব্যাপারে জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী কমিশনার নুসরাত লায়লা নীড়া আইনিউজকে জানান, আপাতত দুইটি ট্যুরিস্ট বাস চালু করা হবে। এজন্য বাস মালিকদের সাথে কথা হয়েছে। প্রস্তুতি চুড়ান্ত পর্যায়ে আছে। আগামী ১৫ দিনের মধ্যে সেটা চালু করা হবে। কোন কোন স্টপেজ থেকে যাত্রী উঠানো হবে, কোন সময় বাস ছাড়বে, ভাড়া কত টাকা হবে, খাবারের ব্যবস্থা কি থাকবে সবকিছু জানানো হবে। যোগাযোগের জন্য দুটি মোবাইল নাম্বার থাকবে, সেটা জানিয়ে দেওয়া হবে।

এই বিষয়টি বেশি করে প্রচার করার জন্য অুনরোধ জানান তিনি।

আইনিউজ ভিডিও

হাইল হাওরের বাইক্কাবিলে পর্যটক আর পদ্মটুনার ভিডিও ভাইরাল

সাজেক: কখন-কীভাবে যাবেন, কী করবেন? জেনে নিন বিস্তারিত

জলময়ূরের সাথে একদিন | বাইক্কা বিল | ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি

নীলাদ্রি লেক আমাদের এক টুকরো কাশ্মীর | পাখির চোখে নীলাদ্রি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়