ঢাকা, শুক্রবার   ১৮ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২৫, ৮ জুন ২০২১
আপডেট: ১১:০৬, ৯ জুন ২০২১

ঝুঁকিপূর্ণ মার্কেটে দোকান খোলা রেখে ব্যবসা, সিসিকের জরিমানা

সিলেটে গত ২৯ ও ৩০ মে কয়েকদফা ভূমিকম্প অনুভূত হয়। এ ঘটনার আটদিন পর অর্থাৎ সোমবার (৭ জুন) দুই দফায় কেঁপে উঠে সিলেট। এমন অবস্থার মধ্যেই ঝুঁকিপূর্ণ দুটি মার্কেটে  নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খুলে ব্যবসা করছেন বেশ কয়েকজন ব্যবসায়ী। এ ঘটনা জানতে পেরে মঙ্গলবার (৮ জুন) বিকেলে নগরের সমবায় ভবন ও মধুবন সুপার মার্কেটের দুটি দোকানের মালিককে জরিমানা করেছে সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

সিসিকের গণসংযোগ কর্মকর্তা আলিম শাহ জানান, মঙ্গলবার নগরের ঝুঁকিপূর্ণ মার্কেটে দোকান খোলা রেখে ব্যবসা করা এবং সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে সিসিক। সেই সঙ্গে অভিযুক্তদের ৩ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

নগরের বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা ও দরগা গেইট এলাকায় সিসিকের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার রুমা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালিত হয়।

অভিযানকলে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং করে নাগরিকদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে প্রত্যেককে তিনশ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশনের জন্য এক রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার আইনে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সিসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়